চাঁপাইনবাবগঞ্জে গাছ ধ্বংস করে প্রতিশোধ

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: পূর্ব শত্রুতা ও পারিবারিক জমি নিয়ে বিরোধের জেরে কয়েক প্রজাতির আম গাছ কেটে ফেলে প্রতিশোধ নিয়েছে দুর্বৃত্তরা। চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ১৩রশিয়া গ্রাম রবিবার দিবাগত রাতে মৃত্য ফজলুল হকের ছেলে আল-কায়েশ উদ্দীন এর বাড়ির সামনের মাঠের আমবাগানে এ ঘটনা ঘটে।
ভুক্তভোগী পরিবার ও স্থানীয়রা জানান, আলকায়েশ উদ্দীনের মেয়ের রাজশাহীতে এসএসসি পরীক্ষা থাকায় পরিবারের সকল সদস্য রাজশাহীতে অবস্থান করে। এ সুযোগে রাতে একদল দুর্বৃত্ত বাড়ির সামনের মাঠে বিভিন্ন প্রজাতির ৯টি আম গাছ কেটে ফেলে। এঘটনায় আল কায়েশ উদ্দিন আইনের আশ্রয় নিবেন বলে জানিয়েছেন।
তিনি আরও বলেন, কয়েক মাস আগে আমি সহ আমার পরিবারকে হত্যার উদ্দেশ্য আনুমানিক রাত ৪ টার সময় বাড়িতে আগুন ধরিয়ে পালিয়ে যায় একই গ্রুপ এবং আমার ক্ষতি সাধনের উদ্দেশে বাগানের আম গাছ গুলোকে কেটে নষ্ট করেছে, আমি এই গাছ হত্যার বিচার চাই।
১৩ রশিয়া গ্রামের মতিউর রহমান বলেন, ভাইয়ে ভাইয়ে শত্রুতা থাকতেই পারে, তাই বলে গাছের সাথে এরকম শত্রুতা করা ঠিক হয়নি, সঠিক তদন্ত করে বিচার দাবি করছি। ভুক্তভোগী আল-কায়েশ উদ্দিনর বোন নুরেদা বেগম বলেন, এটা কিছু না, জমি-জমার জেরে আমার ভাইয়ের গাছ গুলো কেটে দিয়েছে এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
এ ব্যাপারে শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ চৌধুরী জুবায়ের আহমেদ বলেন, আমের গাছ কাটার বিষয়ে কেউ অভিযোগ দাখিল করেনি, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.