চাঁপাইনবাবগঞ্জে করোনা রোগী বেড়ে ১৯৯, মোট সুস্থ ৯৩

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ১৯৯ জনে দাঁড়িয়েছে। গত ১ সপ্তাহে জেলায় নতুন আক্রান্ত হয়ে বেড়েছে ৯৮জন। জেলায় মোট চিকিৎসাধিন রোগী বর্তমানে ১০৬জন। জেলায় সুস্থ্য হয়েছেন মোট ৯৩ জন। কয়েকদিনে করোনা সংক্রমনে জেলা চরম ঝুঁকিতে পড়েছে বলে মন্তব্য জেলা স্বাস্থ্য বিভাগের।

গতকাল রবিবার সন্ধ্যায় আসা ল্যাব রিপোর্টে পজেটিভ রেজাল্ট আসে ২২ জনের। আক্রান্তরা সকলেই সদর উপজেলার। নতুন আক্রান্তরা সকলেই সুস্থ্য ও ভালো আছেন। তারা নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইন এ আছেন। গত ৭জুন ৭০টি নমুনা পরীক্ষায় রেজাল্টে পজেটিভ আসে ১৬জন এবং ৮জুন ৯টি নমুনা পরীক্ষায় রেজাল্টে পজেটিভ আসে ৬জন, ৯জুন আসে ৩৫ জন, পরের দিনই আসে আবারও ১৭জন এবং গতকাল রবিবার আসে ২২জনের পজেটিভ রেজাল্ট।

জেলায় করোনা সংক্রমন প্রতিরোধে প্রয়োজনীয় সচেতনতা ও নিয়ন্ত্রণে কঠোর পদক্ষেপ গ্রহণ প্রয়োজন বলেও মনে করছেন জেলার সিভিল সার্জন। অবশ্য জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় সিদ্ধান্তের পর করোনা প্রতিরোধে মাক্স পরা এবং স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য মাঠে কঠোর অবস্থান নিয়েছেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

মাক্স না পরায় জেলায় শতাধিক মানুষকে জরিমানা করা হয়েছে।

আজ সোমবার সকালে চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বিষয়গুলো নিশ্চিত করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, জেলায় পজেটিভ রোগীর সংখ্যা বেড়ে ১৯৯ জনে দাঁড়িয়েছে। গত কয়েকদিনে জেলায় নতুন আক্রান্ত হয়েছে ৯৮জন। জেলায় সুস্থ্য হয়েছেন মোট ৯৩ জন। বর্তমানে জেলায় রোগী ১০৬ জন।

তিনি বলেন, কয়েকদিনে করোনা সংক্রমনে জেলা চরম ঝুঁকিতে পড়েছে। আগামীতে কোরবানীর ঈদে আবারও হয়তো সংক্রমনের হার আশংকাজনক হারে বাড়তে পারে। এখনও নমুনা পেন্ডিং আছে ৬৩টি।

গতকাল রবিবার নতুন করে আরও ১৩০টি নমূনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। অত্যন্ত উৎকন্ঠা নিয়ে সকলকে সচেতনতার মাধ্যমে এই প্রাণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় কাজ করার অনুরোধ জানান এবং সরকারী স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ জানান সিভিল সার্জন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.