চাঁপাইনবাবগঞ্জে কঠোর লকডাউনের শেষ দিন, সনাক্ত ৪৮, মৃত্যু ১২৩


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: করোনা সংক্রমন রোধে সারাদেশে সরকারের দেয়া কঠোর লকডাউনের চাঁপাইনবাবগঞ্জে শেষ দিন বুধবার। প্রশাসনের তদারকির মধ্যেও আজ বুধবার জরুরী সেবা ও পণ্যবাহী যানবাহন ছাড়া অন্য ছোট ছোট যানবাহন রাস্তায় চলাচল করতে দেখা গেছে। জরুরী প্রয়োজন ছাড়া মানুষ বাড়ির বাহির হচ্ছে।
জেলার গুরুত্বপূর্ণ মোড় ও স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোর লকডাউন কার্যকরে সর্বোচ্চ সতর্কতায় কাজ করছেন। তবে মফস্বলের মানুষ সরকারী আদেশ উপেক্ষা করে বের হচ্ছে এবং মানছে না কোন স্বাস্থ্য বিধি। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ, স্কাউটস টিমের সদস্যরা, পুলিশের পাশাপাশি লকডাউন কার্যকর করতে সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি, আনসার সদস্যরা দায়িত্বে রয়েছেন।
গত ২৪ ঘন্টায় জেলায় ৩৯৩ জনের নমুনা পরীক্ষায় করোনা সনাক্ত হয়েছে ৪৮ জন। জেলায় করোনায় মোট মৃত্যু ১২৩। জেলা হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় ৩জনের মৃত্যু হয়েছে। জেলার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে আসেনি। লকডাউন শেষে এবং আসন্ন ঈদুল আযহায় বাইরের জেলা থেকে চাঁপাইনবাবগঞ্জে লোকজন আসায় করোনা সংক্রমন বৃদ্ধির আশংকা জেলা স্বাস্থ্য বিভাগের।
আজ বুধবার সকালে জেলার সিভিল সার্জন ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, আজ বুধবার সকাল পর্যন্ত জেলায় গত ২৪ ঘন্টায় জেলায় ৩৯৩টি নমুনা পরীক্ষায় পজেটিভ এসেছে ৪৮ জনের। এর মধ্যে ল্যাবে ১৩৩টি নমুনা পরীক্ষায় ২৫ জনের পজেটিভ রেজাল্ট এসেছে। যা ১৮.৭৯%। র‌্যাপিড টেস্টে এসেছে ২৬৩টি তে ২৩ জন পজেটিভ।
চাঁপাইনবাবগঞ্জে করোনায় আক্রান্তের মোট সংখ্যা ৪ হাজার ৫৫৭জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৬৩জন। প্রাণহানি ঘটেছে ১২৩ জনের। জেলায় মোট করোনায় চিকিৎসাধিন মোট রোগীর সংখ্যা-৫৬৯জন। সদর হাসপাতালে ৭২টি বেডের বিপরিতে আজ বুধবার সকাল পর্যন্ত করোনা রোগী ভর্তি রয়েছে ৬৫ জন।
তিনি বলেন, জেলায় করোনা সনাক্তের হার নিম্নমূখী। তবে, এটা বৃদ্ধি বা কম হতে পারে। জেলার করোনা এখনও নিয়ন্ত্রণের বাহিরেই আছে। কঠোর লকডাউন শেষে এবং আসন্ন ঈদুল আযহায় বাইরের জেলা থেকে চাঁপাইনবাবগঞ্জে লোকজন আসায় করোনা সংক্রমন বৃদ্ধি হতে পারে। জেলার মানুষ মাস্ক পরবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলবে এমন আশাবাদ সিভিল সার্জনের।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.