চাঁপাইনবাবগঞ্জে ঔষুধ প্রশাসন অধিদপ্তরের ১২টি মডেল ফার্মেসীর উদ্বোধন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:  আধুনিক সুবিধা সম্পূর্ণ অত্যাধুনিক ১২টি মডেল ফার্মেসীর উদ্বোধন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। আজ শুক্রবার সকালে ফিতা কেটে এসব মডেল ফার্মেসীর উদ্বোধন করেন, ঔষুুধ প্রশাসন অধিপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান।

পরে জেলা শহরের নবাবগঞ্জ ক্লাব মিলনায়তনে নকল, ভেজাল ও মেয়াদ উত্তীর্ন ঔষুধ প্রতিরোধে জনসচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঔষুুধ প্রশাসন অধিপ্তরের পরিচালক (প্রশাসন) মো. রুহুল আমিন, বাংলাদেশ কেমিষ্ট এ্যান্ড ড্রাগিষ্ট সমিতির রাজশাহী শাখার সহ-সভাপতি ও বিসিডিএস কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সহ-সভাপতি এইচ.এম. শাহাদাৎ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা ঔষুধ প্রশাসন কর্মকর্তা আব্দুল মালেক।

ঔষুধ প্রশাসন অধিদপ্তর ও বাংলাদেশ কেমিষ্ট এ্যান্ড ড্রাগিষ্ট সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, সমিতির রাজশাহী শাখার সভাপতি মো. জিয়াউল হক।

ঔষুুধ প্রশাসন অধিপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান এর আগে গতকাল বৃহস্পতিবার রাজশাহীতে বেশ কয়েকটি মডেল ফার্মেসীর উদ্বোধন করেছেন এবং আগামীকাল শনিবার নওগাঁতেও বেশ কিছু মডেল ফার্মেসীর উদ্বোধন করবেন।

প্রধান অতিথির বক্তব্যে মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান ফার্মেসী মালিকদের উদ্দেশ্যে বলেন, কোনভাবেই রেজিষ্টার্ড ছাড়া কোন কোম্পানীর ঔষুধ ফার্মেসীতে রাখবেন না এবং মেয়াদ উত্তীর্ণ ঔষুধ সেলফ্ রাখবেন না, বিক্রয়ও করবেন না।

সেগুলো নিদিষ্ট ড্রামে করে বাইরে রাখতে হবে এবং আগামী ২ জুলাই এর মধ্যে সমস্ত মেয়াদ উত্তীর্ণ ঔষুধ কোম্পানীর নিকট ফেরত দেয়ার নির্দেশ দেন তিনি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.