চাঁপাইনবাবগঞ্জে এসএসসি ও সমমানের পরীক্ষা-পরীক্ষার্থী-২০,৫০৩

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়েছে।আজ রবিবার সকাল ১০টায় জেলার ৫টি উপজেলার বিভিন্ন কেন্দ্রে ২০ হাজার ৫০৩ পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে। চলতি বছরে রাজশাহী শিক্ষা বোর্ড, মাদরাসা শিক্ষা বোর্ড ও কারিগরী শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে।
করোনার কারণে গত বছর পরীক্ষা অনুষ্ঠিত না হলেও এবার ৩ বিষয়ে পরীক্ষা নেয়া হচ্ছে। পরীক্ষায় এবার ৫টি উপজেলার ২৯টি কেন্দ্রে ২০ হাজার ৫’শ ৩ পরীক্ষার্থী অংশগ্রহণ করে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের শিক্ষা শাখা সুত্রে জানা গেছে, এ বছর জেলার ৫টি উপজেলায় ২’শ ৪১টি মাধ্যমিক বিদ্যালয়, ১’শ ৩৩টি দাখিল মাদ্রাসা, ১ টি টেকনিক্যাল ট্রেনিং সেন্টার, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ (টেক্সটাইল) ও মাধ্যমিক কারিগরী ভোকেশনাল ইন্সটিটিউট এবং দাখিল ভোকেশনালে ২০ হাজার ৫’শ ৩ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।
চাঁপাইনবাবগঞ্জ সদরে এসএসসি ৪হাজার ৯৩৮ জন, দাখিল ১ হাজার ১৪৩ জন ওএসএসসি ভোকেশনাল পরীক্ষায় ৬২৫ জন ৭টি কেন্দ্রে মোট৬৭০৬ জন, গোমস্তাপুরের ৭টি কেন্দ্রে এসএসসি ২ হাজার ৬৬৯ জন, দাখিল ৬১২ জন এবং ভোকেশনাল পরীক্ষার্থী ২৭৪ জন মোট ৩৫৫৫ জন, শিবগঞ্জের ৫টি কেন্দ্রে এসএসসি ৫ হাজার ৩৬০ জন, দাখিল ১ হাজার ২০৫ জন এবং ভোকেশনাল ২৭২ জনমোট ৬৮৩৭ জন, নাচোলের ৫টি কেন্দ্রে এসএসসি ১ হাজার ৫৩১ জন, দাখিল ৩৯২ জন এবং ভোকেশনাল ১৩০ জনসহ মোট ২০৫৩ জন ও ভোলাহাটের ৪টি কেন্দ্রে এসএসসি ৮৮৪ জন, দাখিল ২৪৮ জন এবং ভোকেশনাল ২২০ জন মোট ১৩৫২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।
পরীক্ষাটি অনুষ্ঠিত হবার কথা ছিল চলতি বছরের জানুয়ারি মাসে। কিন্তু করোনার কারণে প্রায় ৯ মাস পর এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.