চাঁপাইনবাবগঞ্জে এইচ.এস.সি ও সমমানের পরীক্ষা শুরু \ অনুপস্থিত-৬১


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: সারাদেশের মতো চাঁপাইনবাবগঞ্জে এইচ.এস.সি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। করোনা সতর্কতায় স্বাস্থ্যবিধি মেনে চাঁপাইনবাবগঞ্জেও আজ বৃহস্পতিবার থেকে রাজশাহী শিক্ষা বোর্ড, মাদরাসা শিক্ষা বোর্ড ও কারিগরী শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে।
করোনা সংক্রমনের আশংকায় গতবছর পরীক্ষা অনুষ্ঠিত না হলেও এবার ৩টি বিষয়ে পরীক্ষা নেয়া হচ্ছে। পরীক্ষায় এবার ৫টি উপজেলার ২৪টি কেন্দ্রে ১৬ হাজার ২’শ ৩৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। তবে প্রথম দিনে ৬১ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের শিক্ষা শাখা সুত্রে জানা গেছে, জেলায় উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ১৫টি কেন্দ্রে ১২ হাজার ৩৩ জন, আলিম পরীক্ষায় ৩টি কেন্দ্রে ১ হাজার ১’শ ৭৩ জন ও এইচএসসি (ভোকেশনাল ও বিএম) পরীক্ষায় ৬টি কেন্দ্রে ৩ হাজার ৩১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। চাঁপাইনবাবগঞ্জ সদরে এইচএসসি, আলিম ও এইচএসসি কারিগরী পরীক্ষায় ৭ টি কেন্দ্রে ৫ হাজার ৪’শ ৮০ জন, শিবগঞ্জের ৫টি কেন্দ্রে ৪ হাজার ৭’শ ৮৬ জন, গোমস্তাপুরের ৬টি কেন্দ্রে ৩ হাজার ২’শ ০৭ জন, নাচোলের ৩টি কেন্দ্রে ১ হাজার ৪’শ ৩৩ জন ও ভোলাহাটের ৩টি কেন্দ্রে ১ হাজার ৩’শ ৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।
নবাবগঞ্জ সরকারি কলেজ কেন্দ্রের সচিব ও অধ্যক্ষ প্রফেসর ড. শঙ্কর কুমার কুন্ডু বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা সুন্দর পরিবেশে পরীক্ষায় অংশ গ্রহণ করেছে। দেড় ঘন্টাব্যাপী এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.