চাঁপাইনবাবগঞ্জে উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ের উদ্বোধন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ঝরেপড়া শিশুদের স্কুলমুখীকরণে চাঁপাইনবাবগঞ্জে ৪টি উপজেলায় একযোগে ৩০২টি শিখন কেন্দ্র শুরুর অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার স্বরূপনগর উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ের শুভ উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান।
এ উপলক্ষে শনিবার সকালে চেতনা মানবিক উন্নয়ন সংস্থার নির্বাহী পচিালক মোঃ জাফরুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর ফাতেমা নাজনিন জিনিয়া, আরএসডিএফের নির্বাহী পরিচালক মোঃ মঞ্জুরুল ইসলাম বাবু খাঁনসহ অন্যরা।
প্রধান অতিথি বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধিন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো কর্তৃক দেশকে নিরক্ষরমুক্ত করার লক্ষ্যে একযোগে ৬৪ টি জেলার ৩৪৫ টি উপজেলা এবং ১৫টি সিটি কর্পোরেশন এলাকায় গত ১৫ ডিসেম্বর ২০২১ হতে ৯ লক্ষ শিশুকে শিক্ষা প্রদানের জন্য শিখন কেন্দ্র শুরু করেছে।
৮ থেকে ১৪ বছর বয়সী প্রতিটি শিশু যেন শিক্ষা গ্রহণ করে শিক্ষার মূল¯্রােত ধারায় ফিরে এসে কারিগরিসহ অন্যান্য শিক্ষা গ্রহণ করতে পারে এজন্য এই কর্মসুচী হাতে নেয়া হয়েছে। চেতনা মানবিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোঃ জাফরুল আলম জানান, নতুন বছরে প্রথম দিনে জেলার ৫টি উপজেলার ৩৫০টি উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ের ১০ হাজার ৫’শ জন শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.