চাঁপাইনবাবগঞ্জে উচ্ছেদ অভিযান ॥ রেলবস্তির ২৫ কোটি টাকার জমি উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের রেলবস্তি এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে ২৫ কোটি টাকার জমি উদ্ধার করেছে জেলা প্রশাসক ও পুলিশ প্রশাসন। চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের সহযোগিতায় আজ বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জ শহরের রেলবস্তি এলাকায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেনের নেতৃত্বে উচ্ছেদ অভিযান চালানো হয়। এ সময় জেলা পুলিশের কয়েক প্লাটুন পুলিশ সদস্য উদ্ধার অভিযানে অংশ নেয়। রেলবস্তি এলাকার উদ্ধার করা জমিতে মডেল মসজিদ, ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন হবে।

সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আলমগীর হোসেন বিটিসি নিউজকে জানান, এ জায়গাটি দীর্ঘদিন ধরে অবৈধ দখলদারদের দখলে ছিল। একইভাবে সদর উপজেলার বিভিন্ন স্থানে যেসব অবৈধ স্থাপনা আছে, সেগুলো উদ্ধার কার্যক্রম চালাচ্ছি। আজকে উপজেলার রেলের দেড় একর জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় ২৫ কোটি টাকার সম্পতি উদ্ধার করা হয়। ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক মো. আবুল কালাম জানান, রেলের দেড় একর জমি অবৈধভাবে দখল করে বস্তি গড়ে উঠেছিল। এই জমি রেল মন্ত্রণালয়ের কাছ থেকে ধর্মমন্ত্রণালয় নেয়।

রেল মন্ত্রণালয়ের প্রাপ্তকৃত জমি ধর্মমন্ত্রণালয়ের অধিনে হওয়ায় এটি উদ্ধারে জেলা প্রশাসক ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় উদ্ধার করতে সক্ষম হয়। এই উদ্ধারকৃত জমির উপরে সদর মডেল মসজিদ, ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন হবে। উদ্ধারকৃত জমি এই জমির মূল্য প্রায় ২৫ কোটি টাকা। এ সময় পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ ঘটনাস্থলে উপস্থিত থেকে উদ্ধার কাজে সহযোগিতা করেন।

উল্লেখ্য, উদ্ধারকৃত এই জমি সদর উপজেলা মডেল মসজিদ নির্মাণের জন্য নির্ধারিত। যা সরকারিভাবে বরাদ্ধ দেয়া হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.