চাঁপাইনবাবগঞ্জে ইয়াবা ও ফেন্সিডিল উদ্ধার, চরাঞ্চলের হোতাসহ গ্রেফতার-৪

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: বিপুল পরিমান মাদক পাচারের গোপন সংবাদের ভিত্তিতে মাদকবিরোধী অভিযান চালিয়ে পৃথক অভিযানে ৭ হাজার পিস ইয়াবা, ২৩০ বোতল ফেন্সিডিল উদ্ধার এবং চরাঞ্চলের মাদকের হোতা আহসান সহ ৪ জনকে গ্রেপ্তার করেছে চাঁপাইনবাবগঞ্জে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

গ্রেপ্তারকৃতরা হচ্ছে, চরাঞ্চলের চোরাকারবারীর মূল হোতা শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের বিশরশিয়া আব্দুল রশিদের ছেলে মো. আহসান আলী (৩৩) ও লক্ষীপুর এলাকার একরামুলের ছেলে মো. মমিন ওরফে ভাদু (২৮), একই উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের নামোচাকপাড়া এলাকার ফজলুর রহমানের ছেলে সোহবুল হক ওরফে কালু (৩৫), একই ইউনিয়নের শিয়ালমারা পশ্চিমপাড়া গ্রামের মফিজ উদ্দিনের ছেলে আশরাফুল ইসলাম (৩৫)।

আজ রবিবার জেলা পুলিশের প্রেসনোট ও ডিবি সুত্র জানায়, ৭ নভেম্বর শনিবার দুপুর সাড়ে ৩ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে শিবগঞ্জের শাহাবাজপুর নামোচাকপাড়ার একটি বাড়ি থেকে ২ হাজার পিস ইয়াবা ও ৮০ বোতল ফেনসিডিলসহ হাতেনাতে কালুকে গ্রেপ্তার করা হয়।

অন্য অভিযানে শরিবার দিবাগত রাত পৌণে ১১টার দিকে একই টিম শিবগঞ্জ একাডেমি মোড়ে অভিযান চালিয়ে ১৫০ বোতল ফেনসিডিলসহ আশরাফুলকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। অপর আরেক অভিযানে শনিবার দুপুর সোয়া ২টার দিকে শিবগঞ্জ উপজেলার পাঁচ নাম্বার বাঁধ এলাকা থেকে ৫ হাজার পিস ইয়াবাসহ চরাঞ্চলসহ দেশের যুব সমাজকে ধ্বংসকারী আহসান ও ভাদুকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ আলহাজ্ব বাবুল উদ্দিন সরদার ৭ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও ২৩০ বোতল ফেনসিডিলসহ ৪ জনকে গ্রেপ্তারের বিষয়টি বিটিসি নিউজ এর প্রতিবেদককে নিশ্চিত করেছেন।

এসআই অনুপ কুমার সরকার, এসআই মশিউর রহমানের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স অভিযান ৩টি চালায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা মাদক ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। এ সব ঘটনায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে পাকা এলাকার একজন সচেতন মানুষ জানান, শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের বিশরশিয়া আব্দুল রশিদের ছেলে মো. আহসান আলী চোরাকারবারী ব্যবসা করে অঢেল সম্পদের মালিক হয়েছে। শিবগঞ্জে বাড়িসহ অনেক সম্পদের মালিক সে।

চরাঞ্চলের তরুনদের ব্যবহার করে সে এসব ব্যবসা করে থাকে। এলাকার যুব সমাজকে একেবারে ধ্বংস করে দিয়েছে এই চক্রটি। আহসান আলীর সাথে জড়িত এলাকার বর্তমান ও সাবেক জনপ্রতিনিধিরাও।

এরাই এলাকার সকল কিছু নিয়ন্ত্রণ করে থাকে। ফলে এলাকাবাসী এদের বিরুদ্ধে মুখ খুলতে সাহস পায় না। তরুণ সমাজকে রক্ষায় এসব মাদক ব্যবসার হোতাসহ জড়িতদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণেরও দাবী জানানো হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.