চাঁপাইনবাবগঞ্জে আয়কর মেলা সমাপ্ত ॥ আয়কর জমা ১কোটি ৪ লক্ষ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ সার্কেল-১৫ এর সহকারী কর কমিশনার অফিসের আয়োজনে নবাবগঞ্জ সরকারী কলেজ এন.এম খান অডিটোরিয়ামে ৪দিনব্যাপী আয়কর মেলায় আয়কর জমা হয়েছে মোট ১ কোটি ৪ লক্ষ ৮১ হাজার ৩৮২ টাকা।

আয়কর মেলার শেষ দিনে আয়কর ও রিটার্ণ জনা দেয়ার জন্য করদাতাদের ভীড় লক্ষ্য করা গেছে। এর মধ্যে শেষ দিন আজ রবিবারই জমা হয়েছে ৬৭ লক্ষ ৪৬ লক্ষ ২৯৯ টাকা। মোট আয়কর রিটার্ণ জমা হয়েছে ২ হাজার ৭’শ ৬১ জন এবং সেবা গ্রহণ করেছেন মোট ৩ হাজার ৮’শ ৫০জন। নতুন টিআইএন রেজিষ্ট্রেশন করেছেন ৮৩জন। এর মধ্যে আয়কর জমা হয়েছে বৃহস্পতিবার ১৬ লক্ষ ৬৪ হাজার ৭৩৮ টাকা, শুক্রবার ৯ লক্ষ ২৭ হাজার ৪৮৮ টাকা এবং ১১ লক্ষ ৪২ হাজার ৮৫৭ টাকা এবং রবিবার শেষ দিনে জমা হয়েছে ৬৭ লক্ষ ৪৬ লক্ষ ২৯৯ টাকা। গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ৪দিনব্যাপী আয়কর মেলায় বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার ৩দিনে মোট আয়কর জমা হয় ৩৭ লক্ষ ৩৫ হাজার ৮৩ টাকা। রিটার্ণ দাখিল হয় ১ হাজার ৪’শ ৩৯টি, নতুন আয়করদাতা হিসেবে রেজিষ্ট্রেশন করে ৪১জন।

৩ দিনে মেলায় সেবা গ্রহণ করেছেন ২ হাজার ৪’শ জন। ৪ দিনব্যাপী আয়কর মেলা শেষে আশানুরুপ আয়কর জমা হয়েছে বলে মন্তব্য করেন চাঁপাইনবাবগঞ্জ সার্কেল-১৫ এর সহকারী কর কমিশনার মো. সাদিদুল ইসলাম। উল্লেখ্য, ২০১৮-১৯ চাঁপাইনবাবগঞ্জ সার্কেল-১৫ এর সহকারী কর কমিশনার কার্যালয়ের অধিক্ষেত্রে কর আদায়ের লক্ষ্যমাত্রা ১০৫ কোটি, আদায় হয় ৩০ কোটি টাকা। গত ২০১৭-১৮ অর্থ বছরে কর আদায়ের লক্ষ্যমাত্রা ১২০ কোটি, আদায় হয়েছিল ৭০ কোটি টাকা। বর্তমানে চাঁপাইনবাবগঞ্জ জেলায় করদাতার সংখ্যা প্রায় ১৬ হাজার।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.