চাঁপাইনবাবগঞ্জে অবৈধ সুপার মনিরুলের বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:  চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের মোহাম্মদপুর দাখিল মাদ্রাসার অবৈধভাবে নিয়োগকৃত সুপার মনিরুলের দূর্ণীতি অনিয়মের তদন্ত ও বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ভূক্তভোগীরা ও এলাকাবাসী।

আজ শনিবার সকালে মাদ্রাসা পার্শ্ববর্তী মাস্টারপাড়া জামে মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে এলাকার বিভিন্ন রাস্তা প্রদক্ষিন করে মহারাজপুর হাট আম মার্কেট চত্বরে মানববন্ধন করে। এলাকাবাসীর ব্যানারে মানববন্ধনে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মো. জহুরুল ইসলাম মাস্টার, অব. পোষ্ট মাস্টার আলহাজ্ব মো. আসমোতুল্লাহ, ওয়ার্ড সদস্য মো. ইসরাফিল, অব. স্বাস্থ্য কর্মকর্তা আলহাজ্ব আবুল হোসেন, অব. সৈনিক আলহাজ্ব মো. তাজেমুল হক, আলহাজ্ব মো. আব্দুল মান্নান (টুনু)সহ প্রতারণার শিকার মো. ইসরাইল হক।

বক্তারা অবৈধভাবে নিয়োগ হওয়ার পর থেকে এলাকার মানুষের কাছ থেকে প্রতারণা করে টাকা নিয়ে ভূয়া নিয়োগ দিয়ে বেশ কিছু বেকারদের জীবন নষ্ট করা, অর্থের বিনিময়ে শিক্ষক নিয়োগ, মাদ্রাসার জমি বিক্রি, গাছ বিক্রি, হিফজোখানার নামে অর্থ আদায় করে নিজ পকেটস্থ করা, বানিজ্যিক ভিত্তিতে একাধিক প্রতিষ্ঠান গড়ে তুলে আর্থিক সুবিধা ভোগসহ নানা অনিয়মের তদন্ত, বিচার এবং অবৈধ নিয়োগ বাতিলের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জোর দাবী জানান। এসময় এলাকার শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ, দূর্ণীতিবাজ, অর্থ আত্মসাৎকারী, মিথ্যাবাদী, অর্থের বিনিময়ে শিক্ষক নিয়োগ, সরকারী কোষাগার থেকে বেতন-ভাতাদী উত্তোলন করেও আলাদা কিন্ডার গার্টের এর মত একাধিক শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলে আর্থিক সুবিধাভোগকরা, এবতেদায়ী শাখায় প্রয়োজনীয় শিক্ষার্থী না থাকলেও মাদ্রাসার চত্বরেই আলাদা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করা, ধর্মীয় প্রতিষ্ঠানের নামে এলাকার মানুষকে ধোকা দিয়ে অনুদান সংগ্রহ করে নিজ পকেটস্থ করা, মাদ্রাসায় পকেট কমিটি করে প্রতিষ্ঠান পরিচালনা, আর্থিক অনিয়মের বিষয়ে প্রতিবাদকারীদের সাথে অসৌজন্যমূলক ব্যবহার করা, মাদ্রাসার বিভিন্ন জিনিষপত্র নিজ বাড়িতে ব্যবহার করা, মাদ্রাসার শিক্ষকদের উপর মানষিক নির্যাতন চালানো, মাদ্রাসাকে পারিবারিক প্রতিষ্ঠানে পরিনত করা, মাদ্রাসাকে জামায়াত-শিবিরের প্রশিক্ষনের স্থান হিসেবে ব্যবহার করা, এলাকার বেকার ছেলে-মেয়েদের প্রতিষ্ঠানে দীর্ঘদিন কাজ করিয়ে সেই ছেলেমেয়েদের সরিয়ে দেয়া, যোগ্যতা না থাকলেও প্রতারণা করে এবং নিয়োগ কমিটিকে ম্যানেজ করে সম্পুর্ণ অবৈধভাবে নিয়োগ নেয়া, মাদ্রাসায় অরাজকতা সৃষ্টি, স্বেচ্ছাচারতাসহ বিভিন্ন অভিযোগ তুলে ধরে মোহাম্মদপুর মাদ্রাসার সুপার মো. মনিরুল ইসলামের বিরুদ্ধে এবং মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি সুপারের চাচা শশুর মাদ্রাসার সকল অনিয়ম ও দূর্ণীতির সাথে যোগসাজসকারী ও সহায়তাকারী এবং পরমর্শদাতা, সুবিধাভোগকারী আলহাজ্ব আহসান আলী মাষ্টার ও কমিটির সদস্য তাঁর আরেক সহযোগি মো. শামিম মন্ডলের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলা থেকে প্রকাশিত ‘দৈনিক চাঁপাই দর্পণ’ ও জাতীয় দৈনিক ‘মানবকন্ঠ’ পত্রিকাসহ বিভিন্ন অনলাইন পোর্টালে প্রতিবেদন প্রকাশিত হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.