চাঁপাইনবাবগঞ্জের ৫৪৬টি পরিবারকে বাড়ি ও জমি দিলেন প্রধানমন্ত্রী

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের ৬১৬টি বাড়ি বরাদ্দের মধ্যে ৫৪৬টি পরিবারকে বাড়ি ও জমি তুলে দিয়েছেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মুজিববর্ষ উপলক্ষে মঙ্গলবার সকালে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে তৃতীয় পর্যায়ে জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জের ৬১৬ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে তৃতীয় পর্যায়ে জমির দলিল হস্তান্তর করেছেন।
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর পক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বাড়ি হস্তান্তর করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ও জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আজিজুর রহমান, সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোজাফ্ফর হোসেনসহ অন্যরা।
উল্লেখ্য, মুজিববর্ষ উপলক্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গ্রহহীন থাকবে না” শ্লোগানে মাননীয় প্রধানমন্ত্রী মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সারাদেশে একযোগে ৩২ হাজার ৯শত ৪টি পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর উদ্বোধনকালে চাঁপাইনবাবগঞ্জ জেলায় ‘ক’ শ্রেণীর পরিবারকে ৩য় পর্যায়ে মোট ৬১৬টি গৃহ হস্তান্তর করেন। এর মধ্যে নির্মাণ কাজ সমাপ্ত হওয়া ৫৪৬টি গৃহ হস্তান্তর করা হয়েছে এবং ৭০টি গৃহের নির্মাণ কাজ শেষ হলেই তাদের গৃহ হস্তান্তর করা হবে।
জেলার ৬১৬টি গৃহের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৭১টি, শিবগঞ্জে ১১৬টি, গোমস্তাপুরে ৬৩টি, নাচোলে ২১৬টি এবং ভোলাহাট উপজেলায় ১৫০টি। প্রতিটি পরিবারকে ০২ শতাংশ করে সরকারী খাস জমি বন্দোবস্ত প্রদান করা হয়েছে এবং কবুলিয়ত দলিল ও নামজারী প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।
মুজিববর্ষ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলার ৫টি উপজেলায় প্রথম পর্যায়ে ১৩১৯টি গৃহ, ২য় পর্যায়ে ২৬১৯টি গৃহ উপকারভোগী পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছ। সব মিলিয়ে ১ম, ২য় ও ৩য় পর্যায়ে মোট ৪ হাজার ৫৫৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.