চাঁপাইনবাবগঞ্জের ৩টি সংসদীয় আসনে ১৩ জনের মনোনয়নপত্র জমা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে জেলা রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন সংসদীয় আসনের প্রার্থীরা। আজ বুধবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে চাঁপাইনবাবগঞ্জের ৩টি আসনের আওয়ামীলীগ, বিএনপিসহ অন্যান্য দলের প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে সদর আসনে মনোনয়ন জমা দেন মোট ৬ জন।

চাঁপাইনবাবগঞ্জ-১(শিবগঞ্জ) আসনে ৪ জন এবং চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে ৩ জন। চাঁপাইনবাবগঞ্জ সদর আসনে আওয়ামীলীগের ১জন, বিএনপির ২জন, জাসদের ১জন, বিএনএফ’র ১জন এবং স্বতন্ত্র ১জন।

চাঁপাইনবাবগঞ্জ-১(শিবগঞ্জ) আসনে আওয়ামীলীগের ১জন, বিএনপির ৩ জন। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আওয়ামীলীগের ১জন, বিএনপির ১জন এবং স্বতন্ত্র ১জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার এ.জেড.এম নূরুল হকের হাতে বুধবার বেলা ১১টায় চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের নৌকার প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ। বিএনপি মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য বিএনপি’র যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ, বিএনপি নেতা ও চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সাবেক সভাপতি মো. আব্দুল ওয়াহেদ।

সদর আসনের আওয়ামীলীগের প্রার্থী সাংসদ আব্দুল ওদুদ মনোনয়নপত্র জমা দেয়ার সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব রুহুল আমিন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এ্যাড. নজরুল ইসলাম, ডা. গোলাম রাব্বানী, পৌর আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক শরিফুল আলম ও সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান, পিপি এ্যাড. জবদুল হক, আ.লীগ নেতা জামাল আব্দুল নাসের পলেন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলকসহ অন্যরা। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসময় জেলা, উপজেলা, পৌর আওয়ামীলীগ ও অংগ সংগঠনের বিভিন্নস্তরের ২ শতাধিক নেতৃবৃন্দ উপস্থিত হন।

বিএনপি প্রার্থী হারুনুর রশিদ মনোনয়নপত্র জমা দেয়ার সময় উপস্থিত ছিলেন বিএনপির সাবেক এমপি (সংরক্ষিত) অ্যাড. সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া, সদর উপজেলা বিএনপির সভাপতি তসিকুল ইসলাম তসি ও সাধারণ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, পৌর বিএনপির সভাপতি অ্যাডভোকেট রবিউল হক দোলন ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ময়েজ উদ্দিন, আলহাজ্ব শামসুল হক গানুসহ অন্যরা।
সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে আওয়ামীলীগের প্রার্থী জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল, বিএনপির মনোনীত প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক এমপি অধ্যাপক শাহজাহান মিঞা ও বিএনপি নেতা বেলাল ই বাকী ইদ্রিসী এবং শাহীন শওকত।

চাঁপাইনবাবগঞ্জ-২(গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট) আসনে মনোনয়পত্র জমা দিয়েছেন আওয়ামীলীগের প্রার্থী সাবেক এমপি মু. জিয়াউর রহমান, বিএনপির প্রার্থী জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব আমিনুল ইসলাম ও জাসদের প্রার্থী হেলাল ই আজম। এছাড়া মঙ্গলবার বিকেলে মনোনয়পত্র জমা দিয়েছেন জাসদের প্রার্থী মনিরুজ্জামান মনির ও বিএনএফের প্রার্থী মো. কামরুজ্জামান।

আজ বুধবার মনোনয়ন জমা দেয়ার শেষ দিনে সহকারী রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেনের কাছে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনে জামায়াতের ঢাকা উত্তর মহানগরের আমীর ও কেন্দ্রীয় জামায়াতের সদস্য নুরুল ইসলাম বুলবুল ও চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে সহকারী রিটার্নিং অফিসার ও গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিহাব রায়হানের কাছে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী ইয়াহিয়া খালিদ।

চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ জেলায় মোট ভোটার ১১ লক্ষ ৬৬ হাজার ৫’শ ৬৫ জন। এর মধ্যে সদর আসনে ভোটার ৩ লক্ষ ৮২ হাজার ৫’শ ৪৮জন। এর পুরুষ ভোটার ১ লক্ষ ৯১ হাজার ৪০ জন এবং মহিলা ভোটার ১ লক্ষ ৯১ হাজার ৫’শ ৮জন। চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে মোট ভোটার ৪ লক্ষ ৭ হাজার ৪৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লক্ষ ৭ হাজার ৭’শ ২৬ জন এবং মহিলা ভোটার ১ লক্ষ ৯৯ হাজার ৩’শ ১৯জন। চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট) আসনে মোট ভোটার ৩ লক্ষ ৭৬ হাজার ৯’শ ৭২জন। গোমস্তাপুরে মোট ভোটার ১ লক্ষ ৯৬ হাজার ২’শ ৪৮ জন। ভোলাহাটে মোট ভোটার ৭৪ হাজার ১’শ ৯৩ জন এবং নাচোলে মোট ভোটার ভোটার ১ লক্ষ ৬ হাজার ৫’শ ৩১জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৩ হাজার ২৬ জন এবং মহিলা ভোটার ৫৩ হাজার ৫’শ ৫ জন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.