চাঁপাইনবাবগঞ্জের ২৬১৯ গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার পাঁকা বাড়ি


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে চাঁপাইনবাবগঞ্জে আরও ২৬১৯টি গৃহহীন পরিবার ভূমি ও গৃহহীনদের জন্য নির্মিত পাঁকা বাড়ি পেয়েছেন। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আশ্রয়ণ প্রকল্পের আওতায় এসব বাড়ি দেয়া হয়।
আজ রবিবার (২০ জুন) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব গৃহ হস্তান্তরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জেলায় প্রথম দফায় ১৩১৯টি ঘর প্রদান করা হয়।
আজ রবিবার (২০ জুন) দ্বিতীয় দফায় আরও ২৬১৯ মিলে চাঁপাইনবাবগঞ্জে মোট ৩ হাজার ৯৩৮টি ঘর প্রদান করা হলো। জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর পক্ষে গৃহহীনদের নিকট জমির দলিল হস্তান্তর করেন, জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। এসময় ২ হাজার ৬১৯টি অসহায়, গৃহহীন পরিবারের নিকট বাড়ির চাবি ও জমির দলিল বুঝিয়ে দেয়া হয়।
দ্বিতীয় পর্যায়ে ২৬১৯টি গৃহের মধ্যে সদর উপজেলায় ৫০৮, শিবগঞ্জে ৩০০, গোমস্তাপুরে ৫০০, নাচোলে ৫০০ এবং ভোলাহাটে ৮১১টি গৃহ প্রদান করা হয়েছে।
এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সাবেক এমপি আব্দুল ওদুদ, পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব রুহুল আমিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফফাত জাহানসহ জেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী, আ.লীগ ও এর সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী এবং সুবিধাভোগী পরিবারের সদস্যবৃন্দ।
জেলা প্রশাসক বলেন, প্রত্যেকটি গৃহের জন্য ১ লক্ষ ৯১ হাজার করে টাকা সরকারি বরাদ্দ রয়েছে। তবে ঘরগুলো আরও মজবুত ও বাসযোগ্য করতে জেলা প্রশাসনের তত্বাবধানে বাড়তি বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়াও দ্বিতীয় পর্যায়ে জেলার পদ্মা, মহানন্দা নদী তীরবর্তী ভাঙ্গন কবলিত পরিবারগুলোকে প্রধান্য দিয়ে তাদের পুর্ণবাসনের ব্যবস্থা করতে গৃহ প্রদানে তাদেরকে প্রাধান্য দেয়া হয়েছে। ক্ষুধা, দারিদ্রমুক্ত দেশ গঠনে প্রধানমন্ত্রীর এই উদ্যোগ বিশেষ ভূমিকা পালন করবে বলেও জানান তিনি। পরে গৃহ পাওয়া সকলকে মিষ্টির হাড়ি বিতরণ করা হয়। শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া করা হয়।
উল্লেখ্য, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে প্রত্যেকটি লাল-সবুজের স্বপ্নের নীড়ে রয়েছে ২টি ঘর, একটি রান্না ঘর, টয়লেটসহ পানি, বিদ্যুতের সকল সুবিধা। প্রথম পর্যায়ে জেলার ১৩১৯ গৃহের মধ্যে সদর উপজেলায় ১৩০, শিবগঞ্জে ৭৩৭, গোমস্তাপুরে ৯৫, নাচোলে ২০০ এবং ভোলাহাটে ১৭৫টি গৃহহীন পরিবার ঠাঁই পেয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.