চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কালাজ্বর নির্মূল জোরদারে অবহিতকরণ সভা অনুষ্ঠিত! 

বিশেষ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কালাজ্বর নির্মুলে করনিয় অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (১৭ই আগস্ট) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে সিডিসির উদ্যোগে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়রা খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল-রাব্বী। এছাড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিউলী বেগম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আজিজুল হক সুইটসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।
কালাজ্বর নির্মূল কার্যক্রমে জোরদারকরণের লক্ষে বিভিন্ন তথ্য তুলে ধরেন ডিজিজ বারডেন এন্ড সার্ভিলেন্স, ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডা. বিল্লাল হোসেন, অ্যান্টোমলজিক্যাল এক্সপার্ট দিলরোবা সাহরিন ও মোসাদ্দেকুর রহমান মুন্না। আলোচনায় কালাজ্বরকে একটি মারাত্নক ক্ষতিকর ও মরণব্যাধি উল্লেখ করে প্রধান লক্ষণসমূহ (দুই সপ্তাহের অধিক সময় ধরে জ্বর থাকা, প্লিহা ফুলে বড় আকার ধারণ করা ও ওজন কমে যাওয়া) কোন ব্যক্তির শরীরে দেখা দিলে সঙ্গে সঙ্গে তাকে চিকিৎসকের পরামর্শ নেয়ার আহবান জানানো হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.