চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ৩ দিনের ইজতেমা শুরু

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ফজর নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে তাবলিগ জামাতের ৩ দিনব্যাপী জেলা ইজতেমা শুরু হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ পৌরসভার মারকাজ মসজিদ সংলগ্ন আম বাগানে আজ বৃহস্পতিবার তাবলীগ জামাতের উদ্যোগে শিবগঞ্জে এই প্রথমবার জেলা ইজতেমার আয়োজন করা হয়েছে। ফজর নামাজের পর আম বয়ান করেন ঢাকার কাকরাইল মসজিদের মুরুব্বী মুফতি শফিউল্লাহ।

তাবলীগ জামাত সুত্রে জানা গেছে, দেশের বিভিন্ন এলাকা ও চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন উপজেলা থেকে প্রায় ৫ হাজার মুসল্লী ইজতেমা ময়দানে উপস্থিত হলেও অর্ধলক্ষ মুসল্লী যেন ইজতেমায় শরীক হতে পারে, এজন্য সবরকম ব্যবস্থা নেয়া হয়েছে। আগামী শনিবার আখেরি মোনাজাতে যেন অধিক সংখ্যক মুসল্লী শরিক হতে পারে এরকম আয়োজনও করেছে আয়োজক ইজতেমা কতৃপর্ক্ষ। ইজতেমায় অংশগ্রহনকারীদের জন্য সুপেয় পানি ও ল্যাট্রিনের সু-ব্যবস্থা করা হয়েছে। ইজতেমা সফল করতে ভারত ও ইন্দোনেশিয়া থেকে একটি করে জামাত এসেছে। বিকালে বয়ান করেন ডা. সাইফুল ইসলাম, বাদ আসর মাও. শফিক এবং বাদ মাগরিব মাও. আব্দুল্লাহ মুনসুর দ্বীনের উপর বয়ান করেন। এদিকে, ইজতেমা উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ইজতেমা মাঠে ঢোকার জন্য পৃথক কয়েকটি গেট তৈরি করা হয়েছে। এ ছাড়াও বিদ্যুৎ, পানি, অ্যাম্বুলেন্স, চিকিৎসক ও ফায়ার সার্ভিসের ইউনিট সার্বক্ষণিক কাজ করছে।
জেলা পুলিশের পক্ষ থেকে ইজতেমা ময়দানে মোতায়েন করা হয়েছে পুলিশ সদস্য, স্বেচ্ছাসেবক এবং সাদা পোষাকে বিভিন্ন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের। ইজতেমায় একটি পুলিশ কন্টোল রুম রয়েছে। সেখান থেকে ২৪ ঘন্টা পুলিশী সহায়তা পাবেন ইজতেমার মুসল্লীরা।

আগামী ১৫ জুন শনিবার বেলা ১২টার দিকে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এই জেলা ইজতেমা শেষ হবে বলেও জানা গেছে ইজতেমা আয়োজক কর্তৃপক্ষের মাধ্যমে।
প্রথমবার শিবগঞ্জে ইজতেমা অনুষ্ঠিত হওয়ায় এ ইজতেমাকে কেন্দ্র করে এখানকার ধর্মপ্রাণ মুসল্লীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.