চাঁপাইনবাবগঞ্জের রহনপুর বাজারে অপরিপক্ক আম, আম জব্দ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর স্টেশন আম বাজারে অপরিপক্ক আম বাজারজাত করায় আমগুলো জব্দ করেছে প্রশাসন ও আমবাজার মনিটরিং কমিটির নেতৃবৃন্দ। মে থেকে আম বাজারে নামার কথা থাকলেও অসাধু এক ব্যবসায়ী ও আড়ৎদার যোগসাজস করে অপরিপক্ক আম ঢাকা পাঠানোর চেষ্টাকালে এসব অপরিপক্ক আম জব্দ করা হয়েছে বলে জানা গেছে।

গতকাল বৃহস্পতিবার রাতে রহনপুর স্টেশন আম বাজার আড়ৎদার সমিতির নেতৃবৃন্দ আড়ৎদার আব্দুল হক এর ব্যবসা প্রতিষ্ঠান ইনসাফ আম আড়ৎ থেকে প্রায় ৬০ ক্যারেট আম জব্দ করে। পরে আজ শুক্রবার সকালে জব্দকৃত আম দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়।

রহনপুর আম আড়ৎদার সমবায় সমিতির সাধারণ সম্পাদক মতিউর রহমান খান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, রহনপুর স্টেশন আম বাজারে আম আড়ৎদার আব্দুল হক এর ব্যবসা প্রতিষ্ঠান ইনসাফ আম আড়তে গতকাল বৃহস্পতিবার রাতে গোপনে ঢাকার গাজীপুর বাইপাস এলাকার একটি ফলের আড়তে পিকআপ যোগে ৬০ ক্যারেট অপরিপক্ক আম পাঠানোর চেষ্টা করে। খবর পেয়ে আম আড়ৎদার সমিতির নেতৃবৃন্দ আমগুলো জব্দ করে স্থানীয় প্রশাসনের কাছে জমা দেন।

আজ শুক্রবার সকালে ওই আড়ৎদার ও আম ব্যবসায়ী, আম আড়ৎদার সমিতির কাছে আর কোন অপরিপক্ক আম বাজারজাত করবেনা মর্মে মুচলেকা দেন। পরে জব্দকৃত আম গুলো দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়।

এব্যাপারে আমবাজার মনিটরিং কমিটির সদস্য সচিব ও উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, সংশ্লিষ্টরা মুচলেকা দেয়ায় ও আম আড়ৎদার সমিতির নেতৃবৃন্দের অনুরোধে জড়িত আম আড়ৎদার ও ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি।

উল্লেখ্য, গত বুধবার এ আম বাজারে আগামী ২ জুন থেকে সামাজিক দুরত্ব বজায় রেখে আম বাজারজাত করার সিদ্ধান্ত নেয়া হয় স্থানীয় প্রশাসনের সাথে অনুষ্ঠিত আম চাষী ও ব্যবসায়ীদের এক সভায়। কিন্তু পরদিনই অপরিপক্ক আম বাজারে নিয়ে আসে এক অসাধু ব্যবসায়ী ও আড়ৎদার।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.