চাঁপাইনবাবগঞ্জের ছড়া লেখক ইয়াসমীন সীমা’র বই উপহার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:  চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার ছড়া লেখক মোসা. ইয়াসমীন আখতার বানু (সীমা)’র ৪৬টি ছড়া নিয়ে প্রকাশিত “ছড়ার ভুবনে” ‘ছড়াগ্রন্থ’ বইটি উপহার দিয়েছেন ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর সম্পাদক ও ‘দর্পণ টিভি’র ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল ইসলাম রঞ্জু, স্বাধীন সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক ও ‘চাঁপাই দর্পণ’র উপদেষ্টা কবি এনামুল হক তুফান এর হাতে।

আজ সোমবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ শহরের বাবু গিরিশ চন্দ্র মৌলিক মার্কেটের (শিল্পকলা মার্কেট) ৪র্থ তলায় “চাঁপাই দর্পণ” কার্যালয়ে ছড়ার বই তুলে দেন লেখক মোসা. ইয়াসমীন আখতার বানু (সীমা)।

ছড়া লেখক মোসা. ইয়াসমীন আখতার বানু (সীমা) জেলার শিবগঞ্জ উপজেলায় দাইপুকুরিয়া ইউনিয়নের দানিয়ালগাছি গ্রামের নানার বাড়িতে ১৯৭৮ সালে জন্ম, বাবার বাড়ি একই উপজেলার আজমতপুর গ্রামে। জন্মের এক বছর পর থেকেই বাবার চাকুরীর সুবাদে চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুরেই বেড়ে উঠা। সেখানেই শৈশবকাল।

প্রাথমিক শিক্ষা রহনপুর ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। রহনপুর রাবেয়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক ও বি.এসসি (পাশ) রহনপুর ইউসুফ আলী কলেজে এবং এম.এসসি রাজশাহী কলেজে। বি.এড করেছেন রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজে। বর্তমানে তিনি গোমস্তাপুর উপজেলার মধ্য আলিনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে দায়িত্ব পালন করছেন। তিনি ২ ছেলে সন্তানের জননী। স্বামী মো. আব্দুল খালেক বর্তমানে রহনপুর মহিলা কলেজের সহকারী অধ্যাপক।

ছড়া লেখক মোসা. ইয়াসমীন আখতার বানু (সীমা) সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করার পরও সংসার সামলিয়ে দীর্ঘদিন থেকেই ছড়া, কবিতা লিখছেন। এসব লেখা দিয়েই তিনি প্রথম বই প্রকাশ করেছেন “ছড়ার ভুবনে”। তাঁর লেখা বেশকিছু কবিতা ও ছড়া ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এ প্রকাশিতও হয়েছে। আরও অনেক ছড়া, কবিতা ও গান লেখা রয়েছে। ভবিষ্যতে সকলের দোয়া নিয়ে আরও বই প্রকাশের আশাবাদ ব্যক্ত করেছেন ছড়া লেখক মোসা. ইয়াসমীন আখতার বানু (সীমা)।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.