চাঁপাইনবাবগঞ্জের ওয়াহেদপুর সীমান্ত এলাকায় বিএসএফ এর নির্যাতনে এক বাংলাদেশী রাখালের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ওয়াহেদপুর সীমান্ত এলাকায় বিএসএফ এর নির্যাতনে এক বাংলাদেশী রাখালের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। নিহত বাংলাদেশী রাখাল শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের নিশিপাড়া গ্রামের মংলু মাঝির ছেলে ডালিম মাঝি (২৪)।

গতকাল শনিবার দিবাগত গভীর রাতে সদর উপজেলার ওয়াহেদপুর সীমান্তের মেইন সীমান্ত পিলার ১৯/৪ এর পার্শ্ববর্তী কয়েক কিলোমিটার দূরের এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সুত্রে জানা গেছে, শনিবার দিবাগত গভীর রাতে ওয়াহেদপুর সীমান্ত দিয়ে গরু আনতে যায় কয়েকজন বাংলাদেশী রাখাল। এসময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর পাতলাটোলা ক্যাম্পের জওয়ানরা রাখালদের ধাওয়া করে এবং ডালিমকে ধরে ফেলে। তাৎক্ষনিক বিএসএফ সদস্যরা ডালিমকে বেধড়ক পেটাতে থাকে। এসময় ডালিম মারা যায়। পরে নিহত ডালিমের সঙ্গীরা তার লাশ উদ্ধার করে ডালিমের বাড়িতে নিয়ে আসে। পরে তড়িঘড়ি করে ডালিমের লাশ দাফনও করে তার পরিবার। স্থানীয় জনপ্রতিনিধিরাও ডালিমের নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সরোয়ার জানান, ডালিমের নিহতের বিষয়টি শুনেছি, জেলা শিবগঞ্জ উপজেলার ওয়াহেদপুর সীমান্ত থেকে প্রায় ৫/৬ কিলোমিটার দূরে ডালিমের বাড়ি। গরু আনতে গিয়ে ডালিম মারা গেছে, তবে বিএসএফ এর নির্যাতনে বা কিভাবে মারা গেছে, বিষয়টি এখনও নিশ্চিত নই আমরা। বিষয়টির সঠিক তথ্য জানার জন্য চেষ্টা চালানো হচ্ছে বলে জানান অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সরোয়ার।#

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল রঞ্জু ।

Comments are closed, but trackbacks and pingbacks are open.