চাঁদাবাজির অভিযোগে বদলী হলেন লক্ষিপুর পুলিশ বক্সের টিএসআই আজাদ, জিপিও ঘিরে দৌড়ঝাপ

নিজস্ব প্রতিবেদক: গত সোমবার (১৩ জুন) আকস্মিকভাবে বদলী করা হয়েছে রাজশাহী নগরীর লক্ষিপুর পুলিশ  বক্সের টিএসআই আজাদকে।
সূত্র জানায়, বৃহত্তর লক্ষিপুর এলাকার রাস্তার পাশে ভ্রাম্যমান ও অস্থায়ী ব্যবসায়িদের কাছ থেকে নিয়মিত চাঁদাবাজির অভিযোগে তাৎক্ষণিক বদলীর আদেশ দেন কর্তৃপক্ষ। এরআগেও ঐবক্সের তিনজন কন্সটেবলকেও বদলী করা হয়েছিল।
তারা হলেন, কন্সটেবল আনোয়ার, জাহাঙ্গির ও শুব্রত।
এব্যাপারে বদলী হওয়া টিএসআই আজাদকে ফোন করা হলে তিনি সত্য বিষয়টি গোপন করার চেষ্টা করেন এবং প্রতিবেদককে বলেন আপনি এবিষয়ে রাজপাড়া থানার ওসি স্যারের সাথে কথা বলেন।
গত ১২ জুন একজন ওয়ার্ড আওয়ামীলীগ নেতার নাম এবং পরিচয় ব্যবহার করে জিপিও পোস্ট অফিসের মাধ্যমে পুলিশের বিভিন্ন মহলে এছাড়া রাজপাড়া থানা ওসি বরাবর লিখিত অভিযোগের প্রেক্ষিতে টিএসআই আজাদকে বদলি করা হয়। বিষয়টির সত্যতা স্বীকার করেন লক্ষিপুর পুলিশ বক্সে কর্মরতরা।
নাম প্রকাশ না করার শর্তে লক্ষিপুর ও এর আশেপাশের ফুটপাতের ব্যবসায়ী ও পুলিশ বক্সে কর্মরতদের অনেকেই বলেন, টিএসআই আজাদ বেশিদিন হয়নি এখানে যোগদান করেছেন।
তিনি যোগদানের পর থেকেই লক্ষিপুর, মেডিকেল, ঘোষপাড়া, সিএন্ডবি মোড়, জিপিও মোড়, শেরশাহ রোড সহ এর আশেপাশের ফুটপাত ব্যবসায়ী ও অস্থায়ী হোটেলগুলো থেকে তার লোকজন দিয়ে নিয়মিত চাঁদাবাজি করতো। বিষয়গুলো থেকে তাকে সাবধান করা হলেও তিনি কোন প্রকার কর্ণপাত করতেন না।
তার এই ধরনের অনৈতিক কর্মকান্ডে পুলিশ বক্সে কর্মরতদের অনেকেই অতিষ্ট ও বিব্রত ছিলেন। অবশেষে কে বা কাহারা গত ১২ জুন ২০২২ ইং তারিখে বদলী হওয়া ‘টিএসআই’ আজাদের বিরুদ্ধে বিভাগীয় পুলিশ কমিশনার সহ উর্দ্ধতন কর্মকর্তাদের বরাবর একটি লিখিত অভিযোগ রেজিস্ট্রি ডাক যোগে প্রেরণ করেন।
যার একটি কপি রাজপাড়া থানার ওসির কাছেও সংরক্ষিত আছে। সেই অভিযোগের প্রেক্ষিতেই টিএসআই আজাদকে তাৎক্ষণিক বদলি করা হয় বলে শুনেছি বলে জানান সেখানে কর্মরতরা।
এবিষয়ে, রাজপাড়া থানার (ওসি) জাহাঙ্গীর আলমের কাছে জানতে চাওয়া হলে তিনি বদলীর বিষয়টি স্বীকার করেন। কিন্তু কি কারণে বদলী করা হয়েছে সেটি জানতে চাইলে তিনি বলেন, এটিতো পুলিশ কমিশনার স্যারের বিষয়।
টিএসআই আজাদের বিরুদ্ধে রেজিস্ট্রি ডাকযোগে প্রেরণ করা অভিযোগ পত্রটির সত্যতা স্বীকার করে থানার ওসি বলেন, অভিযোগ দেওয়াটা অস্বাভাবিক কিছু না। অভিযোগ মানুষ দিতেই পারেন।
পুলিশ বক্সের এটিএসআই নেসার বলেন, আজাদ সাহেব এখানে যোগদান করেছেন মাত্র চার থেকে পাঁচমাস হলো।
উল্লেখ্য যে, টিএসআই আজাদের বিরুদ্ধে জিপিও থেকে রেজিঃ ডাকযোগে পুলিশ কর্মকর্তা বরাবর প্রেরিত অভিযোগ পত্রটি নিয়ে সৃষ্টি হয়েছে ধ্রুমজাল। সেই ধ্রুমজালের পেছনে ঘুরতে গিয়ে বেড়িয়ে এসেছে আরো নতুন নতুন তথ্য।
প্রতিবেদকের কাছে আরো বেশি তথ্য সংগৃহীত হবার পরে পরবর্তী প্রতিবেদনে তুলে ধরা হবে সেই লিখিত অভিযোগের কল্পকাহিনী।
তবে, গত দুইদিন ধরে জিপিও কার্যালয়ে অভিযুক্ত টিএসআই ও কন্সটেবল আনোয়ারকে লক্ষ্য করা গেছে দৌড়ঝাপ করতে। বিষয়টি নিয়ে এখন চলছে নানা কানাঘষা।
সংবাদ প্রেরক ইফতেখার আলম, রাজশাহী। #  

Comments are closed, but trackbacks and pingbacks are open.