চাঁদপুর মোহনায় প্রবল ঘূর্ণি স্রোতে নৌকাডুবিতে নববধূসহ নিখোঁজ ২ নারী

চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর মেঘনা নদীর মোহনায় প্রবল ঘূর্ণি স্রোতে নৌকা ডুবে দুই নারী নিখোঁজ হয়েছেন। মঙ্গলবার রাতে এ ঘটনায় নৌকার মাঝিসহ চারজনকে জীবিত উদ্ধার করেছেন অন্য নৌকার লোকজন।
নিখোঁজ দুজন হলেন, ফাহিমা আক্তার (৩০) ও উম্মে হানি (২৫)। তাঁদের বাড়ি জেলার মতলব দক্ষিণ উপজেলার চর মুকুন্দি এলাকায়।
চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বিটিসি নিউজকে বলেন, একটি ইঞ্জিনচালিত নৌকায় চালকসহ ছয়জন ঘুরতে বেরিয়ে ছিলেন। মেঘনা নদীর মোহনায় প্রবল স্রোতের তোরে মুহূর্তে নৌকাসহ সবাই নদীতে ডুবে যান। এ সময় পাশের আরেকটি ট্রলারে থাকা লোকজন তিনজনকে উদ্ধার করেন। নৌকার মাঝি সাঁতরে তীরে ফেরেন। এখনো দুজন নিখোঁজ রয়েছেন।
নিখোঁজ ফাহিমা আক্তারের স্বামী নাইম খান বিটিসি নিউজকে বলেন, তাঁদের এক মাস আগে বিয়ে হয়েছে। তিনি স্ত্রী ও বন্ধুদের নিয়ে সন্ধ্যার পর চাঁদপুর শহরের বড় স্টেশন ঘাট এলাকা থেকে নৌকা নিয়ে নদীতে ঘুরতে যান। কিন্তু নৌকাটি ভয়ংকর মেঘনা মোহনায় যাওয়ার সঙ্গে সঙ্গে প্রবল ঘূর্ণি স্রোতে তলিয়ে যায়। তাৎক্ষণিক পাশ দিয়ে যাওয়ার সময় অপর একটি ট্রলার তিনজনকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসে।
চাঁদপুর নৌ ফায়ার সার্ভিস কর্মকর্তা মো. মোসলেম মিয়াজী বিটিসি নিউজকে বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক নদীতে উদ্ধার অভিযান চালানো হয়। কিন্তু এত স্রোত যে তাঁদের স্পিডবোটও ডুবে যাওয়ার মতো অবস্থা হয়। এ জন্য রাতে আর অভিযান চালানো সম্ভব হয়নি। সকালে আবার উদ্ধার অভিযান শুরু করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁদপুর প্রতিনিধি আলী জাকের রেজা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.