চাঁদপুরে ১১ লক্ষ টাকা সহ দুই প্রতারক ও অর্থ আত্মসাতকারী ধরা

চাঁদপুর প্রতিনিধি: পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) জালে ধরা পড়েছে চাঁদপুরের হাজীগঞ্জ বাজারের প্রতারক ও অর্থ আত্মসাতকারী সাগর কুমার দত্ত। এ ঘটনায় তার সহযোগী স্বপ্না ভৌমিক নামে আরেক নারীকেও গ্রেফতার করা হয়।
গতকাল বৃহস্পতিবার (১০ জুন) রাতে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার জিয়ানগরের একটি বাসা থেকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে নগদ ১১ লক্ষ টাকা উদ্ধার করে পিটিআইয়ের অভিযানকারী দলের সদস্যরা।
এর আগে গত ২০ মে হাজীগঞ্জ বাজারের ফরিদউদ্দিন আহমেদ ডিস্ট্রিবিউশন নামে একটি প্রতিষ্ঠানের ২৫ লক্ষ টাকা নিয়ে আত্মগোপন করেন তিনি। এ ঘটনার পরের দিন হাজীগঞ্জ থানায় মামলা করেন ওই প্রতিষ্ঠানের ম্যানেজার সোয়েব আক্তার। পরে মামলার দায়িত্ব দেওয়া হয় পিবিআই, চাঁদপুর জোনকে।
আজ শুক্রবার (১১ জুন) সকালে এই জোনের অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েদ কাউছার জানান, মামলার পরিপ্রেক্ষিতে তথ্য প্রযুক্তির মাধ্যমে আসামির অবস্থানের স্থান সনাক্ত কাজ শুরু করে তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক আমিরুল ইসলাম। এরপরই গত কয়েকদিনের চেষ্টার পর অভিযুক্ত সাগর কুমার দত্তের অবস্থান নিশ্চিত হওয়া যায়।
পরে গতকাল বৃহস্পতিবার পুলিশ পরিদর্শক মীর মাহবুবুর রহমানের নেতৃত্বে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার জিয়ানগরের বাসায় অভিযান চালানো হয়। এসময় সাগর কুমার দত্ত এবং স্বপ্না ভৌমিক নামে আরেকজনের কাছে রাখা ১১ লক্ষ টাকা উদ্ধার করা হয়।
অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েদ কাউছার আরও জানান, অবশিষ্ট ১৪ লক্ষ টাকা উদ্ধারে এই দুই আসামীকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঠিয়ে রিমান্ড চাওয়া হবে।
খোঁজ নিয়ে জানা গেছে, আসামী সাগর কুমার দত্ত ফরিদউদ্দিন আহমেদ ডিস্ট্রিবিউশনের আইটি শাখা ছাড়াও আর্থিক লেনদেনে জড়িত ছিলেন। তার বাসা হাজীগঞ্জ বাজারেই। এ প্রতিষ্ঠানটি গ্রামীণফোন, বিকাশ ও নগদের টাকা লেনদেন করতো।
হাজীগঞ্জ থানার ওসি আব্দুর রশিদ বিটিসি নিউজকে জানান, সাগর কুমার দত্ত এই প্রতিষ্ঠানে চাকরি করলেও মূলত তিনি ছিলেন একজন প্রতারক।
চাঁদপুর জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ বিটিসি নিউজকে জানান, শুরুতে থানা পুলিশ এবং সবশেষ পিবিআইয়ে মাধ্যমে অভিযুক্তদের গ্রেফতার এবং বেহাত হওয়া টাকার আংশিক উদ্ধার করতে সক্ষম হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁদপুর প্রতিনিধি আলী জাকের রেজা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.