চাঁদপুরে ব্যাটারিচালিত রিকশা ছিনিয়ে নিতেই দুলালকে হত্যা করে শরীফ : পুলিশ

চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরে হত্যাকাণ্ডের ২ সপ্তাহ পর পুলিশের হাতে ধরা পড়ল ঘাতক। এরইমধ্যে পুলিশ এবং আদালতের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে অভিযুক্ত শরীফ মাঝি। সামান্য ব্যাটারিচালিত একটি রিক্শার জন্য চালককে হত্যা করে শরীফ মাঝি। খুব ঠান্ডা মাথায় রিকশাচালক মো. দুলালকে খুন করে এই ঘাতক।
বুধবার (২৭ সেপ্টেম্বর) রাতে চাঁদপুর সদরের ইচুলি এলাকার একটি বেকারি থেকে তাকে গ্রেফতার করা হয়। হত্যাকাণ্ড ঘটিয়ে সেখানে কাজে যোগ দিয়েছিল সে।
রিকশাচালক মো. দুলাল হত্যাকাণ্ড সম্পর্কে বৃহস্পতিবার দুপুরে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায় জানান, একাধিক পেশা পরিবর্তনকারী এই শরীফ মাঝি শুধুমাত্র রিকশা ছিনিয়ে নিতে যাত্রীবেশে চালক মো. দুলালের সঙ্গী হয়েছিল। প্রথমে মাথার পেছনে ইটের আঘাত। পরে অচেতন হয়ে পড়লে আরও কয়েকটি আঘাত। এতে মূহূর্তের মধ্যে মৃত্যুর কোলে ঢলে পড়েন মো. দুলাল। তারপর তার রিকশা চালিয়ে নিজ বাড়িতে চলে যায় ঘাতক। এর আগে গত ১৩ সেপ্টেম্বর রাত ১১টায় চাঁদপুর লঞ্চ টার্মিনাল থেকে ১২০ টাকা ভাড়ায় চাঁদপুর লঞ্চ টার্মিনাল থেকে চালক মো. দুলালকে নিয়ে হরিণা ফেরিঘাটের উদ্দেশ্যে যাত্রা করে শরীফ মাঝি। পথিমধ্যে রঘুনাথপুর এলাকার সড়কে নিয়ে গভীর রাতে নির্মমভাবে হত্যা করা হয় চালক মো. দুলালকে।
তিনি আরও জানান, হত্যাকাণ্ড সংঘটিত করে নিজ বাড়িতে চলে যায় ঘাতক শরীফ মাঝি (২৮)। হাত মুখ ধুয়ে রাতের খাবার খেয়ে নেয় সে। পরে ছিনিয়ে নেওয়া রিকশার বিভিন্ন অংশ খুলে পাশের পুকুরে ফেলে দেয়। তাছাড়া রিকশার ৪টি ব্যাটারি একজনের কাছে ১০ হাজার টাকায় বিক্রি করে দিয়েছিল। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে এমন তথ্য দিয়েছে ঘাতক শরীফ মাঝি।
এদিকে, গত ১৩ সেপ্টেম্বর রাতের পর স্বামী মো. দুলালকে খুঁজে না পেয়ে ভেঙে পড়েন নিহতের স্ত্রী কোহিনুর বেগম। ভোর রাত পর্যন্ত খোঁজাখুঁজি করেন। কিন্তু পরের দিন সকালে স্বামীর মৃত্যুর ঘটনা জানতে পারেন। এরইমধ্যে সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থল থেকে ময়নাতদন্তের জন্য মরদেহ নিয়ে আসে থানায়। সেখানে সন্তানদের নিয়ে ছুটে যান কোহিনুর বেগম। এ ঘটনায় তিনি বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে থানায় মামলা করেন। তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয় পুরানবাজার ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক রাজিব শর্মাকে। একপর্যায়ে ঘাতককে ধরতে মাঠে নেমে পড়েন পুলিশের এই কর্মকর্তা। টানা ১৩ দিনের চেষ্টায় অবশেষে সদর উপজেলার ইচুলি এলাকার একটি বেকারি থেকে ধরা পড়ে ঘাতক শরীফ মাঝি।
এদিকে, বৃহস্পতিবার সকালে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইয়াসির আরাফাত, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মুহসীন আলম- গ্রেফতার হওয়া আসামি শরীফ মাঝিকে নিয়ে তার গ্রামের বাড়ি দক্ষিণ গোবিন্দিয়া এলাকায় যায়। এসময় তার বাড়ির পুকুর থেকে নিহত মো. দুলালের ছিনিয়ে রিকশার বিভিন্ন অংশ উদ্ধার করে পুলিশ। 
অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় বলেন, এটি একটি চাঞ্চল্যকর হত্যাকাণ্ড। নিরীহ একজন চালককে শুধু মাত্র তার রিকশাটি ছিনিয়ে নিতেই ঘাতক শরীফ মাঝি এমন কাণ্ড করে। তাই মূল ঘটনা নিশ্চিত হতে এবং জড়িতকে দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করতে জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলামের নির্দেশনা ছিল। সেই নির্দেশনার পরিপ্রেক্ষিতে আমরা সফল হয়েছি।
অন্যদিকে, দুপুরে চাঁদপুরের আদালতে হাজির করা হয় ঘাতক শরীফ মাঝিকে। এসময় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক দিয়েছে সে। পরে আদালতের বিচারকের নির্দেশে জেলহাজতে পাঠিয়ে দেওয়া হয় তাকে।
নিহত রিকশাচালক মো. দুলালের বাড়ি ভোলার চরফ্যাশনের জাহানপুর গ্রামে। তিনি স্ত্রী এবং ৫ সন্তান নিয়ে চাঁদপুর শহরে বসবাস করতেন। আর ঘাতক শরীফ মাঝির বাড়ি চাঁদপুর সদর উপজেলার হানারচর ইউনিয়নের দক্ষিণ গোবিন্দিয়া গ্রামে। ওই গ্রামের হাবিব উল্যাহ মাঝির ছেলে তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁদপুর প্রতিনিধি আলী জাকের রেজা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.