চলমান উত্তেজনা নিয়ে নাটোরে স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটির সংবাদ সম্মেলন

নাটোর প্রতিনিধি: নাটোর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নব গঠিত কমিটির রোববারের পাল্টাসংবাদ সম্মেলনে বলা হয়,ঐতিহাসিক সুজিত সরকারের লেখা নাটোর জেলার ইতিহাস ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ বইয়ের রাজাকারের তালিকায় ২১ নাম্বারে এখনো নাটোর সদরের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুলের পিতা মরহুম হাসান আলী সরদারের নাম রয়েছে। সে হিসেবে তার বাবা রাজাকার এবং সংসদ সদস্য শিমুল রাজাকারের ছেলে।স্বেচ্ছাসেবক লীগের নব গঠিত কমিটির সভাপতির মরহুম পিতাকে রাজাকার বলে মিথ্যা অপপ্রচার করা হয়েছে এ ঘটনায় গতকাল শনিবারের সংবাদ সম্মেলনকারীদে বিরুদ্ধে মামলা করা হবে।
সংবাদ সম্মেলনে এ সময় ঐতিহাসিক সুজিত সরকারের লেখা বইটি উপস্থাপন করা হয়। এ সময় করোনাকালে সংসদ সদস্য ছয় কোটি টাকা চাঁদাবাজী করেছেন বলেও দাবী করা হয়।
নাটোর সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল বলেছেন, সুজিত সরকারের লেখা বইটি কোন রাষ্ট্রীয় দলিল নয়। একজন লেখকের বইয়ের উপর নির্ভর করে কাউকে রাজাকার বলার কোন সুযোগ নেই। আর দলে যারা সক্রিয়ভাবে কাজ করে, সময় দেন তাদেরই পদ দেয়া হয়, আত্বীয় বিবেচনা কওে কাউকেই কোন পদ দেয়া হয়নি। করোনাকালে আমিই কোটি কোটি টাকা দান করেছি, চাঁদাবাজীর প্রশ্নই আসেনা। আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক নাটোরের রাজনীতিকে কুলষিত করছেন বলে তিনি দাবী করেন।
শহরের একটি চাইনিজ রেষ্টুরেন্টে সকাল ১১টার দিকে আয়োজিত সংবাদ সম্মেলনে বলা হয়, সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল নাটোওে পরিবারতন্ত্র কায়েম করতে চাইছেন। নিজের পরিবারের ১১জনকে দলের বিভিন্ন দায়িত্বে রেখেছেন। দলের মধ্যে আধিপত্য বিস্তারও নব গঠিত কমিটির সভাপতি ও সম্পাদকের সাথে ব্যক্তিগত আক্রোশে স্বেচ্ছাসেবক লীগের নব গঠিত কমিটির বিরুদ্ধে তার অনুগত কিছু মানুষ লেলিয়ে দিয়ে মিথ্যা অপপ্রচার চালাচ্ছেন।
সংসদ সদস্য নিজে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থাকার পরও তার স্ত্রী, অপর তিন ভাই ও তাদের স্ত্রী, দুই বোন ও তাদের স্বামী এবং ভাগিনাসহ ১১জনকে জেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের গুরুত্বপূর্ন পদে দায়িত্ব দিয়ে রেখেছেন। স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্মলরঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু প্রধানমন্ত্রী ও দলীয়প্রধান শেখ হাসিনার মতামত নিয়েই জেলা আওয়ামীলীগের সাথে আলোচনা কওে নতুন কমিটি গঠন করেছেন। আগের কমিটি কোন কাজ করেনি, ২৩ বছওে একটা সম্মেলন পর্যš করতে পারেনি।
তাই আগের কমিটি বিলুপ্ত কওে নতুন কমিটি করেছে কেন্দ্রীয় কমিটি। কোন অনিয়ম করা হয়নি। নাটোর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নব-গঠিত কমিটির সভাপতি অ্যাডভোকেট ইসতিয়াক আহমেদ ডলার ও সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপন ছাড়াও এ সময় যুগ্ম সম্পাদক নাজমুল ইসলাম ও রাকিবুল ইসলাম, সাংগঠনি কসম্পাদক গোলাম রাব্বি ডলার, মহিলা বিষয়ক সম্পাদক মৌমিতা ভট্রাচার্য সহ কমিটির প্রায় সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলন থেকে বিষয়টিকে ষড়যন্ত্র হিসাবে উলে­খ করে বিশৃঙ্খলা সৃষ্ঠিকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে জেলা স্বেচ্ছাসেবকলীগের নতুন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.