চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইনের সুবিধা পাবেন টিভি শিল্পীরাও : তথ্যমন্ত্রী

ঢাকা প্রতিনিধি: জাতীয় সংসদে পাস হওয়া বহু প্রতীক্ষিত ‘চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইনে’ টেলিভিশন অভিনয় শিল্পীরাও প্রযোজ্য ক্ষেত্রে সুবিধা পাবেন বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।
আজ শনিবার (০৩ জুলাই) জাতীয় সংসদের অধিবেশন শেষে সংসদ চত্বরে এবিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, চলচ্চিত্র শিল্পীদের বহুদিনের দাবি ছিল, তাদের কল্যাণের জন্য একটি ট্রাস্ট গঠন করা। সেই ট্রাস্ট গঠন করার লক্ষ্যেই আজকে চলচ্চিত্র কল্যাণ ট্রাস্ট আইন সংসদে উপস্থাপন করা হয়েছিল। সেটি পাস হয়েছে।
বিএনপি, জাতীয় পার্টি, সেনা-সমর্থিত তত্বাবধায়ক সরকার সব আমলেই চলচ্চিত্র শিল্পীদের এই দাবি ছিল, কেউ তা পূরণ করেনি’ উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা প্রতিশ্রুতি দিয়েছিলেন, এই দাবি পূরণ করা হবে এবং সার্বিকভাবে শিল্পীদের কল্যাণের জন্যই এ আইন পাশ হলো। এর ফলে শিল্পীদের জন্য কল্যাণ ট্রাস্ট গঠন করা সম্ভব হবে।
টিভি অভিনয় অঙ্গনের কথা জানিয়ে ড. হাছান বলেন, টেলিভিশনে যারা অভিনয় করে তারা দাবি জানিয়েছিলেন যাতে তাদেরও এই আইনে অন্তর্ভুক্ত করা হয়। সেই প্রেক্ষিতে তারাও যেন এই ট্রাস্টের সুবিধা পায় সেটিও এই আইনে অন্তর্ভুক্ত করা আছে। টেলিফিল্মকেও সিনেমার সংজ্ঞার মধ্যে অন্তর্ভুক্ত করা হয়েছে।
‘আবারো একটি পাতানো নির্বাচন হতে পারে’ বিএনপি নেতা গয়েশ্বর রায়ের এমন মন্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নির্বাচন ভয় পায় বলেই তিনি এমন কথা বলছেন। দেশে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হবে। আমরা আশা করবো, সামনের নির্বাচনে তারা পূর্ণশক্তি নিয়ে অংশ নেবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.