চট্টগ্রাম শুধু মেয়রের নয়, সকল নগরবাসীর : চসিক মেয়র

চট্টগ্রাম ব্যুরো: ‘অনেকে মনে করে মেয়র নির্বাচিত হলে, চট্টগ্রাম শুধু মেয়রের’–আমি সেই পুরোনো ধারা থেকে বের হয়ে আসতে চাই। চট্টগ্রাম শুধু মেয়রের নয়, সকল নগরবাসীর। তাই এই চট্টগ্রাম সুন্দর ও নান্দনিকভাবে গড়ার জন্য আমার যেমন দায়িত্ব আছে, তেমনি নগরবাসী প্রত্যেকের আছে। বললেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী।
আজ সোমবার (১৫ ফেব্রুয়ারী) দুপুরে নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে চসিকের দায়িত্ব গ্রহণ উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে তিনি এ কথা বলেন।
এর আগে অনুষ্ঠানে নব নির্বাচিত মেয়রের কাছে চট্টগ্রামকে উন্নত নগরী হিসেবে গড়ে তুলতে বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন বক্তারা।
নব-নির্বাচিত মেয়র বলেন, এই নগরীতে বাস করে সাংবাদিক, সাহিত্যিক, বুদ্ধিজীবী, পরিকল্পনা বিশেষজ্ঞসহ বিভিন্ন পেশার মানুষ। আমি সবার সঙ্গে পরামর্শ করতে চাই, মেধা কাজে লাগাতে চাই। চট্টগ্রামকে পরিকল্পিতভাবে গড়ে তুলতে চাই। সফলতা এলে সবার, ব্যর্থ হলে এর দায়ভারও সবার। আমি সবাইকে সঙ্গে নিয়ে কাজ করতে চাই।
রেজাউল করিম বলেন, কোনও কিছু সমস্যা হলে সেটি মেয়রের ঘাড়ে এসে পড়ে। রাস্তায় যানজট সেটি মেয়রের দোষ। মানুষ মেয়রকে গালাগাল করে। মেয়রের সীমাবদ্ধতা আছে। আমি সেগুলো বলতে চাই না। আমি শুধু একটি কথা বলতে চাই, এই শহর আমার, আপনার সবার। আমি সবার সঙ্গে পরামর্শ করে এই শহরকে পরিপূর্ণ শহরে রূপ দিতে চাই।
সমন্বয়হীনতার কারণে চট্টগ্রাম আশুনুরুপ এগিয়ে যেতে পারছে না উল্লেখ করে তিনি বলেন, আজকে চট্টগ্রাম সিটি করপোরেশন একটি রাস্তা করলো। করার পরে দেখা যায়, ওই রাস্তায় খোঁড়াখুঁড়ি আরম্ভ হয়ে গেলো। জনগণ তখন মেয়রকে গালাগালি করে। এটি কেন হলো? এটি হয়েছে পরিকল্পনার অভাবে, সমন্বয়হীনতার কারণে। আমার একটাই পরিষ্কার কথা। যেই সেবা সংস্থাগুলো আছে সেই সেবা সংস্থাগুলোকে সমন্বয় করে কাজ করতে হবে।
তিনি বলেন, দায়িত্ব নেয়ার পর আমরা প্রথমে মশা নিয়ন্ত্রণে কাজ করবো। বর্জ্য ব্যবস্থাপনায় শৃঙ্খলায় আনবো। মানুষ শান্তি চায়। সড়ক যান চলাচলের উপযুক্ত করার চেষ্টা করবো। জলাবদ্ধতা নিরসন করা পাঁচ মাসের কাজ না। জলাবদ্ধতা নিরসনে সময় লাগবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জলাবদ্ধতা নিরসনে ৮ হাজার কোটি টাকার প্রকল্প দিয়েছেন। ওই প্রকল্পের আওতায় পাঁচ বছরে শহর জলাবদ্ধতামুক্ত হবে।
সুধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স..জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.