চট্টগ্রাম বিমানবন্দরে ১ কেজি স্বর্ণ সহ আটক-১

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে আসা এক যাত্রীর কাছ থেকে বিশেষ কৌশলে আনা সোনার বার, স্বর্ণালঙ্কার এবং সোনার দণ্ড আটক করা হয়েছে, যার মোট ওজন এক কেজি। এর বাজারমূল্য ৮২ লাখ টাকার বেশি। এর বাইরে তার ল্যাপটপ, মোবাইল ফোন জব্দ করা হয়েছে।
আটক যাত্রীর নাম আবদুল করিম সজন, তিনি ফেনীর পরশুরামের বাসিন্দা।
তিনি নিয়মিত চট্টগ্রাম-দুবাই রুটে যাতায়াত করেন।
সূত্র জানায়, সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে ফ্লাই দুবাইয়ের ফ্লাইটে করে ওই যাত্রী আজ রবিবার (০৪ জুন) সকালে চট্টগ্রাম বিমানবন্দরে নামেন। ইমিগ্রেশন পার হয়ে কাস্টমস তল্লাশির আগেই কাস্টমস গোয়েন্দা এবং জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) দলের হাতে ধরা পড়েন।
এ বিষয়ে চট্টগ্রাম বিমানবন্দরে কর্মরত এনএসআই দলের এক কর্মকর্তা বিটিসি নিউজকে বলেন, ওই যাত্রী দরজার কবজার সাথে লুকানো কতগুলো পেন্সিলের মতো দণ্ড নিয়ে আসেন।
সন্দেহ হলে আমরা সেগুলো চ্যালেঞ্জ করি। পরে জিজ্ঞাসাবাদে নিশ্চিত হই। সোনার বারকে গলিয়ে পেন্সিলের মতো দণ্ড বানিয়ে আনা হয়েছে। সাধারণ  চোখে সেগুলো বোঝার কোনো উপায় নেই।
তিনি বলেন, তার কাছ থেকে তল্লাশি চালিয়ে একটি সোনার বার, ১২টি ৭৪৬ গ্রাম ওজনের স্বর্ণদণ্ড, ১০০ গ্রাম স্বর্ণালঙ্কার, একটি আইফোন, একটি গুগল পিক্সেল, একটি রেডমি স্মার্ট ফোন এবং দুটি ল্যাপটপ উদ্ধার করা হয়েছে। আটক সোনার মোট ওজন ৯৬৩ গ্রাম, যার মূল্য ৮২ লাখ ৩২ হা্জার টাকা। এবং মোবাইল ল্যাপটপের দামসহ মোট ৮৫ লাখ টাকার বেশি। আটক যাত্রীকে পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম প্রতিনিধি মো. মোতাহার আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.