চট্টগ্রামে রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বৌদ্ধ বিহারসহ বিভিন্নস্থানে পাহাড়ি উপজাতীয় জনগোষ্ঠীর উপর নির্মম নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা

চট্টগ্রাম ব্যুরো: পাহাড়ি বৌদ্ধ জনগোষ্ঠীদের উপর হামলা, হত্যা, নির্যাতন, বাড়িতে আগুন দেওয়া ও বৌদ্ধ বিহার ভাংচুরের প্রতিবাদে মহান ভিক্ষু সংঘ, সচেতন বুদ্ধিজীবী ও সম্মিলিত বৌদ্ধ জনগনের আয়োজনে সমতলীয় বৌদ্ধ ভিক্ষু এবং বৌদ্ধ জনসমাজের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ
আজ ২১ সেপ্টেম্বর শনিবার বিকাল চারটায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে একুশে পদকপ্রাপ্ত অধ্যাপক ড. জিনবোধি মহাথেরোর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের উদ্বোধন করেন বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার প্রাক্তন মহাসচিব ভদন্ত এস. লোকজিৎ মহাথের।
বক্তব্য রাখেন ভদন্ত শাসনবংশ মহাথেরো, ভদন্ত বিজয়ানন্দ মহাথের, ভদন্ত সাধনাজ্যোতি মহাথের, ভদন্ত দীপংকর মহাথেরো, ভদন্ত দীপানন্দ স্থবির, জ্ঞান অন্বেষণ অনলাইন নিউজের সম্পাদক সত্য-সারথি এম. ধর্মবোধি স্থবির, আন্তর্জাতিক বৌদ্ধ উন্নয়ন সংস্থার চেয়ারম্যান বিশিষ্ট সংগঠক জে. বি. এস আনন্দবোধি ভিক্ষু, জে ধর্মবোধি ভিক্ষু।
ভদন্ত অগ্রলংকার ভিক্ষুর সঞ্চালনায় ব্যক্তব্য রাখেন বোধিপাল বড়ুয়া, স্থপতি বিজয় তালুকদার, কন্থকের সম্পাদক হিমেল বড়ুয়া, শিক্ষক বিষু বড়ুয়া, রুবেল বড়ুয়াসহ বৌদ্ধ সমাজের ব্যক্তিগণ।
বক্তারা বলেন, খাগড়াছড়ি ও রাঙ্গামাঠিতে চাকমা, মারমা, ত্রিপুরা, তংচঙ্গা, খীসাসহ আদিবাসি ও উপজাতী সম্পাদায়ের উপর যে নির্মম নির্যাতন, হত্যা, লুটতরাজ, হামলার প্রতিবাদ জানান ও দোষি ব্যক্তিদের আইনের আওতায় এনে দ্রুত বিচার করার জোর দাবি করেন।
বক্তারা আরও বলেন, একটি স্বাধীন দেশে সকল ধর্মের মানুষের মৌলিক অধিকার রয়েছে। যারা দেশের শান্তি বিনষ্ট করে অশান্তি পরিবেশ সৃষ্টি করার পায়তারা করছেন তাদের অবিলম্বে আটক করে বিচার করতে হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স. ম. জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.