চট্টগ্রামে পোল্ট্রি খামারীদের সংগঠন প্রতিষ্ঠার উদ্যোগ

প্রেস বিজ্ঞপ্তি: নিরাপদ খাদ্য ও ভোক্তা অধিকার নিয়ে দেশের ক্রেতা-ভোক্তাদের জাতীয় প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠান কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর সার্বিক সহযোগিতায় নিরাপদ পোল্ট্রি উৎপাদন ও পোল্ট্রি মালিকদের স্বার্থ সংরক্ষনে চট্টগ্রামে পোল্ট্রি খামারীদের সংগঠন গঠন কল্পে এক মতবিনিময় সভা ২০ আগস্ট ২০২১ নগরীর বহদ্দারহাটস্থ কাশবন রেস্টোরেন্ট কনফারেন্স হলে প্রজন্ম চট্টগ্রামের প্রধান নির্বাহী ও ক্যাব সংগঠক চৌধুরী জসিমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভায় পোল্ট্রি খামারীদের পক্ষে মোহাম্মদ হাসান, ফারুখ আহমদ, মোঃ আলী হাসান, মোঃ ফয়সল খান, মোহাম্মদ পারভেজ, মোঃ আবদুর নুর, মোঃ লিয়াকত আলী, মোঃ শাকিব আল হাসান ও ক্যাব যুব গ্রুপের সদস্য ইফতিহার উদ্দীন রাফি প্রমুখ।
সভায় বিভিন্ন বক্তাগন বলেন দেশের ক্ষুদ্র পোল্টি খামারীদের সংগঠন না থাকায় প্রতিটি পদে পদে ক্ষুদ্র ক্ষুদ্র খামারীরা অধিকার বঞ্চিত, বড় খামারীর একদিকে ফিড ও বাচ্চা উৎপাদন করে সিন্ডিকেট করে দাম ও সরবরাহ নিয়ন্ত্রণ করেন। তাদের চক্রান্তে পড়ে অনেক ক্ষুদ্র খামারী এখন নিঃশ্ব হবার পথে। সরকারী প্রণোদনাসহ যাবতীয় সুযোগ সুবিধাগুলি গুটিকয়েক বড় খামারীরা হাতিয়ে নিচ্ছে। তাই ক্ষুদ্র খামারীদের ন্যায্য অধিকার আদায়ে জোটবদ্ধ হয়ে তাদের সংগঠিত হবার সময় এসেছে।
তারই আলোকে আগামী ২৮ আগস্ট ২০২১ সকাল ১০ টায় নতুন সংগঠনের আত্ম প্রকাশ, সংগঠনের খসড়া নীতিমালা প্রকাশ উপলক্ষে এক সভা চান্দগাঁও আ/এস্থ ক্যাব চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ে অনুষ্টিত হবে। ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন সভায় প্রধান অতিথি ও ক্যাব বিভাগীয় সাধারন সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। আগ্রহী পোল্ট্রি খামারী ও সংশ্লিষ্ঠ সকলকে যথাসময়ে সভায় যোগদানের জন্য অনুরোধ জানানো যাচ্ছে।
সংবাদ প্রেরক জহুরুল ইসলাম, ক্যাব চট্টগ্রাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.