চট্টগ্রামের আন্দরকিল্লা মার্কেটে আগুন, নিহত-১

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা এলাকার জেমিসন রেডক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের সামনের একটি মার্কেটে আগুন লেগেছে। এ ঘটনায় এখন পর্যন্ত একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে এসেছে।
জানা গেছে, মার্কেটের আলম ইঞ্জিনিয়ারিং থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।
মঙ্গলবার রাত ১২টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। রাত পৌনে ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানান বিভাগীয় কন্ট্রোল রুমের ওয়্যারলেস অপারেটর জালালা আহমেদ।
ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, রাত ১২টার পর মেটারনিটি হাসপাতালের পাশে একটি মার্কেটে আগুন লাগার খবর পাওয়া যায়। সেখানে আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট কাজ শুরু করে। কিন্তু ততক্ষণে আগুন পাশে থাকা প্রেসসহ একটি বহুতল ভবনে লেগে যায়। ফলে আগুন নিয়ন্ত্রণে আনতে বেশ সময় লাগে।
কোতোয়ালী থানার বকসিবিট পুলিশ ফাঁড়ির আইসি, সহকারী পুলিশ পরিদর্শক মৃনাল মজুমদার বিটিসি নিউজকে জানান, প্রথমে আন্দরকিল্লার সমবায় মার্কেটে আগুন লাগে। সেখান থেকে আশপাশের তিন-চারটি প্রিন্টিং প্রেসসহ পাশের তিন তলা ভবনে আগুন ছড়িয়ে পড়ে। নিহত ব্যক্তির পরিচয় জানা যায়নি। তার বয়স প্রায় ৪০ বছর বলে ধারণা করা হচ্ছে। স্থানীয়রা আরও হতাহতের শঙ্কা প্রকাশ করছেন।
তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির বিষয়ে কিছু কোন তথ্য পাওয়া যায়নি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম প্রতিনিধি মো. মোতাহার আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.