ঘোড়াঘাটে আরও ৯ চোর গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: একাধিক চুরির সঙ্গে জড়িত থাকার অভিযোগে মুকুল মিয়া (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে দিনাজপুরের ঘোড়াঘাট থানা পুলিশ। পরে জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যে আরও ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
বৃহস্পতিবার (৩ নভেম্বর) সন্ধ্যা থেকে রাতভর উপপরিদর্শক (এসআই) আব্দুস সালাম ও মোজাফ্ফর রহমানের নেতৃত্বে অভিযান চালিয়ে পুলিশ তাদের গ্রেফতার করে। গ্রেফতার মুকুল পৌর এলাকার খন্দকারটোলা গ্রামের মোন্তাজ আলীর ছেলে।
গ্রেফতার অপর ৯ জন হলেন- ইব্রাহীম রকি, সিরাজুল ইসলাম, ইকবাল হোসেন, আল আমিন, শাহিনুর ইসলাম, সবুজ ইদু, লিটন ইসলাম, ফরিদুল ইসলাম ও রাকিব মীর। তারা সকলে পৌর এলাকার বাসিন্দা।
এর আগে গত বুধবার (২ নভেম্বর) সন্ধ্যায় থানা সংলগ্ন পুরাতন বাজারের একটি হার্ডওয়্যারের দোকানে চুরির ঘটনা ঘটে। পরে দোকান মালিক রোমান বাদী হয়ে মুকুল ও আরও একজনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে থানায় একটি মামলা করে।
পুলিশ জানায়, বেশ কয়েক সপ্তাহ থেকে ঘোড়াঘাট পৌর এলাকার ছোটখাটো চুরি ও ছিনতাইয়ের ঘটনা ঘটছে। সন্দেহভাজন ব্যক্তিদের তারা কঠোর নজরদারির আওতায় রেখেছিল। দোকান চুরির ঘটনায় মুকুলকে গ্রেফতার করলে সে চুরি করার ঘটনা স্বীকার করে।
জিজ্ঞাসাবাদে মুকুল জানায়,  এর আগেও সে বিভিন্ন চুরি ও ছিনতাইয়ের সঙ্গে জড়িত ছিল। এসব কাজে জড়িত তার আরও কয়েকজন সহযোগীর নাম সে পুলিশের কাছে প্রকাশ করে।
ঘোড়াঘাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মমিনুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, চুরি ছিনতাইয়ের ঘটনায় ১১ জনকে শুক্রবার দুপুরে দিনাজপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে। এসব অপরাধে জড়িত আরও বেশ কয়েকজন সন্দেহভাজন আমাদের নজরদারিতে আছে। তাদের বিরুদ্ধে আমাদের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.