ঘোষণা দিয়ে রাজনীতি থেকে অবসরে গেলেন রুমি চৌধূরী


নওগাঁ প্রতিনিধি:  ঘোষণা দিয়ে রাজনীতি থেকে অবসরে গেলেন মোস্তফা অলি আহমেদ রুমি চৌধূরী। তিনি জেলার বদলগাছী উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান। নওগাঁ জেলা প্রেসক্লাবে বেলা ১১টার দিকে তিনি সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলন তিনি বলেন, নওগাঁ কে.ডি সরকারি উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেনীতে অধ্যয়নের সময় জেলা মোটর শ্রমিক ইউনিয়ন সংগঠিত এবং রেজিষ্ট্রেশনের মধ্য দিয়ে রাজনীতি শুরু করেছিলেন। নিজ উপজেলায় অনেক শ্রমিক ইউনিয়নের নেতৃত্ব দিয়েছিলেন। দীর্ঘ প্রায় ৪০ বছর রাজনৈতিক জীবনে সাধারন মানুষের সাথে ভালবাসায় সিক্ত হয়েছেন। অজর্ন করতে পেরেছেন তাদের আস্থা, বিশ্বাস আর আন্তরিকতা।

বয়স ৬০ বছর পেরিয়েছে। এখন রাজনীতিতে এসেছে পরিবর্তন। এ পরিবর্তন আমার মনন এবং নীতি আর্দশের সাথে সাংঘর্ষিক। যে আদর্শ নিয়ে রাজনীতিতে সাফল্য পেয়েছি এখন সেই পরিবেশ আর নেই। এই অবস্থায় রাজনীতি হতে সম্পূর্ন অবসরই আমার কাছে অধিক কাম্য। ক্ষমতার রাজনীতিতে অসুস্থ প্রতিযোগীতা এতটাই প্রকট, যা আমার মানসিকতার সাথে আর কোন ভাবেই মেলানো সম্ভব নয়।

তিনি আরো বলেন, আদর্শ আর সাহস রাজনীতির মুল বিষয়। এই নিয়েই সফলতা। কৌশল হয়ত সাময়িক সফলতা দিলেও সবশেষে দুনিয়া ও আখিরাতে ব্যর্থতা আসবেই। সফলতা আসলে থেমে যাওয়া উচিত। যেটুকু সম্মান পেয়েছি এটা নিয়ে বেঁচে থাকতে চাই।

পরিশেষে-রাজনৈতিক জীবনে যারা আমার শুভাকাঙ্খী ছিলেন তাদের শ্রদ্ধা জানাই। কৃষক, শ্রমিক ও মেহনতি মানুষ যারা আমাকে সবচাইতে বেশি ভালবেসেছেন, যারা সকল বিপদে আমার সাথে ছিলো, তাদের এই ঋণ শোধ হবার নয়।

বদলগাছী থানা বিএনপির আহ্বায়ক কমিটির আহ্বায়ক ও আধাইপুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন চৌধূরী বলেন, মোস্তফা অলি আহমেদ রুমি চৌধূরী বিগত কমিটিতে সভাপতি ছিলেন। বর্তমানে থানা বিএনপির যে আহ্বায়ক কমিটি গঠন হয়েছে, সেখানে তার নাম নাই। তবে তিনি রাজনীতি যে ছেড়ে দিয়েছেন বা দিতে চাইছেন সেখানে রাজনীতির কোন সম্পৃক্ততা নাই বলে মনে করছি।

বদলগাছী থানা বিএনপির সাবেক সাধারন সম্পাদক ও মথুরাপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হাদী চৌধূরী বলেন, শুনেছি তিনি আর রাজনীতি করতে চান না। তার এক ছেলে সেনাবাহিনীতে চাকরি করেন। রাজনীতি না করার এটাও একটা কারণ হতে পারে।

জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও নওগাঁ জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন বলেন, তিনি যখন জাতীয় পার্টি করতেন তখন সক্রিয় ছিলেন। হঠাৎ করেই পরবর্তীতে তিনি বিএনপিতে যোগদান করেন। গণতন্ত্রের দেশের নাগরীকি হিসেবে তিনি এটা করতেই পারেন। সংকটময় সময়ে তিনি নিজেকে রাজনীতি থেকে বাহিরে রাখার লক্ষ্যে অব্যহতি চেয়েছেন। তবে তিনি বিএনপিতে মনক্ষুন। আর এ কারণেই তিনি এটা করে থাকতে পারেন।

জানাগেছে, মোস্তফা অলি আহমেদ রুমি চৌধূরী জাতীয় পার্টির জন্মলগ্ন থেকে ২০০১ সাল পর্যন্ত সঙ্গেই ছিলেন। বিএনপিতে যোগদানের আগে উপজেলা জাপার সভাপতি ছিলেন। পরবর্তীতে ২০০২ সালে উপজেলা বিএনপিতে সদস্য পদে যোগদান করেন। ১৯৯৭ সালে তিনি বদলগাছী সদর ইউপি চেয়ারম্যান এবং ২০১৪ সালে বদলগাছী উপজেলা পরিষদ চেয়ারম্যান ছিলেন।

তবে বর্তমান সময়ে বিএনপির অবস্থা নাজুক ও নেতাকর্মীদের মধ্যে দলীয় কোন্দলের কারণে তিনি দল থেকে নিজেকে গুটিয়ে নিচ্ছেন এমন ধারনা সচেতনদের।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.