ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা রংপুর পীরগঞ্জে ইউএনও’র পক্ষে মানববন্ধন গেলো ভেস্তে

বিশেষ প্রতিনিধি: রংপুরের পীরগঞ্জে আজ শনিবার (২৫শে জানুয়ারী) ২০২০ ইং পীরগঞ্জ উপজেলার সচেতন নাগরিক ও সুধী সমাজের ব্যানারে স্থানীয় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্তরে সকাল ১১ টায় মানববন্ধনের কথা ছিল। উপজেলা নির্বাহী কর্মকর্তা টিএমএ মমিনের পক্ষে সুধী সমাবেশ ও স্বারকলিপি প্রদানের কর্মসুচী থাকলেও মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে সকাল থেকে দুপুর পর্যন্ত কোন কর্মসুচি অনুষ্ঠিত হয়নি। পাশাপাশি আয়োজকদেরও পাওয়া যায় নি।

এ দিকে পীরগঞ্জ অডিটরিযাম হলের পাশ্বে ব্যানার নিয়ে আইসিটি ট্রেনিং সেন্টারের শিক্ষার্থীদের দেখা যায়। শিক্ষার্থীদের প্রশ্ন করলে তারা জানায় টেইনার সুচিত্র সরকার জানান আমাদের আইসিটি টেনিং সেন্টার নিয়ে ষড়যন্ত্র হচ্ছে তাই মানববন্ধন করতে হবে। এ বিষয়ে সুচিত্র সরকারের সাথে কথা হলে তিনি জানান, আইসিটি ট্রেনিং সেন্টার নিয়ে একটি মহল ষড়যন্ত্র করছে। তাই তাদের বিরুদ্ধে অবস্থান নিতে এবং এই উন্নয়ন কর্মকর্তা যাতে অব্যাহত থাকে সে জন্য আমরা মানববন্ধন, সুধীসমাবেশও স্বারকলিপি প্রদানের কর্মসূচি গ্রহণ করি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধেও একটি মহল ষড়যন্ত্র করছে। তাই আইসিটি ট্রেনিং বিষয়ক কমিটির  সকলের পরামর্শক্রমে এ কর্মসুচি গ্রহণ করা হয়।

সুচিত্র সরকার আরো জানান পীরগঞ্জ মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক এবং আইসিটি কমিটির সদস্য হারুন অর রশিদ মিঠুর পরামর্শে এ কর্মসূচী গ্রহণ করা হয়। নিজের ফেসবুক আইডির ওয়ালে এ বিষয়ে পোস্ট দিলেও এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা টিএমএ মমিন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, মানববন্ধনের বিষয়ে আমি সামাজিক যোগাযোগের মাধ্যমে অবগত হই। কে বা কারা এ কর্মসূচির আয়োজন করেছে তা জানি না। তিনি আরো বলেন, আমার অনিয়ম দূর্ণীতি নিয়ে অনেকেই কথা বলছে। কেউ যদি আমার অনিয়ম-দূর্ণীতির প্রমাণ দিতে পারে তাহলে আমি স্বেচ্ছায় চাকুরী থেকে ইস্তেফা দিবো। এদিকে মানববন্ধন নিয়ে এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছিল। এদিকে নাম প্রকাশ না করার শর্তে আয়োজকদের একজন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, এই কর্মসূচি মূলত উপজেলা নির্বাহী কর্মকর্তার পরামর্শে করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.