ঘাটাইলে পুকুর থেকে হ্যান্ড গ্রেনেড উদ্ধার

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইলে পুকুর থেকে পরিত্যক্ত হ্যান্ড গ্রেনেড উদ্ধার করা হয়েছে। আজ সোমবার (২৯ মার্চ) দুপুর ২টার দিকে উপজেলা সদর থেকে ২০ কিমি দূরে সংগ্রাম ইউনিয়নের দক্ষিণ কাউটেনগর গ্রামের রায়হানের পুকুর থেকে পরিত্যক্ত গ্রেনেড সদৃশ বস্তুটি উদ্ধার করা হয়েছে।
স্থানীয়রা জানায়, কাউটেনগর গ্রামের আওয়ামী লীগ নেতা মান্নানের চাচা স্কুল শিক্ষক আবুল বিএসসির পুরাতন একটি পুকুর খনন করেন। স্থানীয় আজিজ মিয়ার ছেলে কবির হোসেন দোকানের মাটি ভরাট করার জন্য পুকুরের মাটি কিনে নেন। মাটি সরানোর সময় কোদালের মাথায় গ্রেনেড সদৃশ বস্তুটি উঠে আসে। 
এটা কি বস্তু তা বুঝতে না পেরে একটি পলিথিনে মোড়ে দুইদিন ঘরে রেখে দেন। বিষয়টি জনৈক এক মুক্তিযোদ্ধার নজরে আসলে এটি গ্রেনেড বলে জানালে আতঙ্কিত হয়ে তা স্থানীয় রায়হানের পুকুরে ফেলে দেন।
ওসি মাকছুদুল আলম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, জানতে পেরে সঙ্গীয় পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে সেচ দিয়ে পুকুরের পানি শুকিয়ে পরিত্যক্ত গ্রেনেডটি উদ্ধার করে ঘাটাইল থানায় নিয়ে আসি।
অতিরিক্ত পুলিশ সুপার গোপালপুর সার্কেল মো. আমীর খচরু বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, গ্রেনেড সদৃশ বস্তুটি উদ্ধার করা হয়েছে। এখন বিশেষজ্ঞ টিম এসে দেখবে এটা কি।
এ বিষয়ে সংগ্রামপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম মিয়া বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, খুব সম্ভবত স্বাধীনতা যুদ্ধের সময় গ্রেনেডটি পুকুরে ফেলেছিল।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর টাঙ্গাইল প্রতিনিধি মো, সেলিম রেজা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.