গ্রেফতার হচ্ছেন কেজরিওয়াল?

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ফের অরবিন্দ কেজরিওয়ালকে আবগারি দুর্নীতি মামলায় সমন পাঠাল ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আগামী ১৮ জানুয়ারি তাকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।
গত ৩ জানুয়ারি এই মামলায় দিল্লির মুখ্যমন্ত্রীকে তলব করা হয়েছিল। যদিও তাতে সাড়া দেননি কেজরিওয়াল। সেই সমনকে ‘বেআইনি’ দাবি করে হাজিরা এড়িয়েছিলেন তিনি। 
আম আদমি পার্টির পক্ষ থেকে স্পষ্ট জানানো হয়েছিল, শুধু তাকে গ্রেফতার করার উদ্দেশ্যেই বারবার তলব করা হচ্ছে। আর সে কারণেই তিনি হাজিরা দেননি।
আবগারি দুর্নীতি মামলায় দিল্লির সাবেক উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া ও আপ সংসদ সদস্য সঞ্জয় সিংহকে আগেই গ্রেফতার করেছে ইডি। আরেক মন্ত্রী রাজকুমার আনন্দের বাড়িতে তল্লাশি চালানো হয়।
গ্রেফতারের আশঙ্কা আগেই প্রকাশ করেছিলেন দলের নেত্রী অতিশী মারলেনা। আরেক আপ নেতা রাঘব চাড্ডাও বলেছিলেন, কেজরিকে গ্রেফতার করার ‘ছক’ করছে বিজেপি। সেই আবহে ফের শনিবার ইডির সমন গিয়ে পৌঁছালো কেজরিওয়ালের কাছে। ফলে তাকে গ্রেফতার করা নিয়ে আপ শিবিরে বাড়ছে আশঙ্কা।
এর আগে গত ২ নভেম্বর ও ২১ ডিসেম্বরও ইডির তলবে সাড়া দেননি কেজরি। এর পর গত ২২ ডিসেম্বর ফের তাকে নোটিশ পাঠানো হয়। সেই মতোই ৩ জানুয়ারি হাজিরা দেওয়ার কথা ছিল আম আদমি পার্টির নেতার। কিন্তু তা এড়িয়ে যান তিনি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.