গ্রুপ সেরা হয়ে নকআউটে রোমানিয়া

 

বিটিসি স্পোর্টস ডেস্ক: আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই হলো দারুণ। দুই দলই পেল অসংখ্য সুযোগ। গোল যদিও বেশি হলো না। এগিয়ে গিয়ে ব্যবধান ধরে রাখতে পারল না স্লোভাকিয়া। দুই যুগ পর ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোয় উঠল রোমানিয়া।
ফ্রাঙ্কফুর্টে বুধবার ‘ই’ গ্রুপের শেষ রাউন্ডে দুই দলের ম্যাচটি ১-১ ড্র হয়েছে।
একই সময়ে শুরু গ্রুপের আরেক ম্যাচে ইউক্রেইনের সঙ্গে গোলশূন্য ড্র করেছে বেলজিয়াম।
চার দলেরই সমান ৪ পয়েন্ট করে। গ্রুপ সেরা হয়েছে রোমানিয়া। গ্রুপ রানার্সআপ হিসেবে বেলজিয়াম, চার তৃতীয় সেরা দলের একটি হিসেবে স্লোভাকিয়াও শেষ ষোলোয় উঠেছে। গোল ব্যবধানে পিছিয়ে থেকে বিদায় নিয়েছে ইউক্রেইন।
এই নিয়ে ছয়বার ইউরোপ সেরার টুর্নামেন্টটিতে অংশ নিয়ে দ্বিতীয়বারের মতো নকআউট পর্বে উঠল রোমানিয়া। আগেরবার উঠেছিল ২০০০ সালে।
দ্বাদশ মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় রোমানিয়া। বক্সের বাম দিক থেকে আন্দ্রেই রাতিউয়ের ডান পায়ের শট ব্যর্থ করে দেন স্লোভাকিয়ার গোলরক্ষক।
২৪তম মিনিটে এগিয়ে যায় স্লোভাকিয়া। ডান দিক থেকে সতীর্থের ক্রসে বক্সে হেডে বল জালে পাঠান অনদ্রেই দুদা।
৩৭তম মিনিটে সফল স্পট কিকে সমতা টানেন রাজভান মারিন। বক্সে রোমানিয়ার ইয়ানিয়া ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।
৬৩তম মিনিটে অল্পের জন্য দ্বিতীয় গোল পায়নি রোমানিয়া। প্রথমে মারিনের শট ফিরিয়ে দেন গোলরক্ষক। পরক্ষণে দেনিস দ্রাগাসের শট ক্রসবার ঘেঁসে বেরিয়ে যায়।
একটু পর দুটি সুযোগ পায় স্লোভাকিয়া। দাভিদের শট পা দিয়ে ফেরান রোমানিয়ার গোলরক্ষক। লুকাস হারাসলিনের কোনাকুনি শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়।
বাকি সময়ে আরও কিছু সুযোগ পায় দুই দল। তবে স্কোরলাইনে আর পরিবর্তন আসেনি। শেষ বাঁশি বাজতেই উল্লাসে মেতে ওঠে উভয় দলই। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.