গ্রাহকরা দিশেহারা: আদমদীঘির চাঁপাপুর ইসলামি ব্যাংক এজেন্ট শাখা থেকে ৫০ লাখ টাকা নিয়ে ম্যানেজার উধাও

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি উপজেলার চাঁপাপুর ইসলামি ব্যাংক এজেন্ট শাখা থেকে ৮০জন গ্রাহকের হিসাব থেকে ৫০ লাখ টাকা হাতিয়ে নিয়ে সুজন রহমান নামের ম্যানেজার উধাও হওয়ার খবর পাওয়া গেছে।
এ ঘটনাটি ছড়িয়ে পড়লে এলাকায় তোলপাড়ের সৃষ্টি ও ইসলামি ব্যাংক শাখায় আমানতকারিরা ব্যাংকে এসে ভিড় জমান এবং তাদের টাকা ফেরতের দাবী জানান। এই ব্যাংকে প্রবাসিদের পাঠানো টাকাই বেশি ছিল বলে আগত গ্রাহকরা জানান।
আদমদীঘি উপজেলার চাঁপাপুর ইসলামি ব্যাংক এজেন্ট শাখা ইনচার্জ নুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, ২০১৯ সালে জুলাই মাসে চাঁপাপুরে ইসলামি ব্যাংক এজন্টে শাখা চালু হয়। বর্তমানের এর গ্রাহক বা একাউন্টধারির সংখ্যা তিন হাজার। ওই ব্যাংকে তিনি ইনচার্জ নুরুল ইসলাম ও ম্যানেজার চাঁপাপুর ইউপির গোবিন্দপুর গ্রামের এনামুল হকের ছেলে সুজন রহমান সকল প্রকার গ্রাহক সেবা প্রদান করেন।
গত ২৩ মে বৃহস্পতিবার সকাল থেকেই ম্যানেজার সুজন রহমান কর্মস্থলে অনুউপস্থিত ছিল। ব্যাংকে হিসাব নিকাশ করে দেখা গেছে ওই ম্যানেজার সুজন রহমান ৮০জন গ্রাহকের হিসাব থেকে প্রায় ৫০ লাখ টাকা নিয়ে ২৩ মে থেকেই নিখোঁজ হয়। এ ঘটনায় আদমদীঘি থানায় অভিযোগ করা হয়েছে বলে শাখা ইনচার্জ নুরুল ইসলাম দাবী করেন।
গত রোববার বাহাদুরপুর গ্রামের রেসমা বেগম ব্যাংকে টাকা তুলতে এসে জানতে পারেন তার একাউন্টে টাকা নেই। এ ভাবে মাতাপুর গ্রামের ফরিদা বেগম, পালনকুড়ি গ্রামের রেহেনা ও দীঘিরপাড় এলাকার এমদাদুল হক ঝাকইড় গ্রামের আজিজার রহমান জানান তাদের বিদেশ থেকে পাঠানো টাকা একাউন্ড শূন্য করে টাকা তুলে নেয়া হয়েছে। তারা টাকা ফেরতের দাবী জানান।
তদন্তকারি আদমদীঘি থানার উপ পরিদর্শক প্রদীপ কুমার জানান, ওই ব্যাংকের গ্রাহকদের হিসাব থেকে প্রায় ৫০ লাখ টাকা তুলে নিয়ে ম্যানেজার সুজন রহমান উধাও হওয়া বিষয়টি নিশ্চিত করে বলেন আরো গ্রাহকদের টাকা খোয়া গেছে তার সঠিক হিসাব পাওয়া যায়নি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.