গ্রামের আশেপাশে ইট ভাটা গড়ে উঠায় প্রতিনিয়ত ঘটছে রোড এ্যাকসিডেন্ট ও পরিবেশ দূষণ

গোদাগাড়ী প্রতিনিধি: রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার ০৭ নং দেওপাড়া ইউনিয়নের বিভিন্ন স্থানে গ্রামের আশেপাশে ইট ভাটা গড়ে উঠার কারণে একের পর এক ঘটে চলেছে মর্মান্তিক দুর্ঘটনা ও প্রাণ ন্যাসের মতো দুঃখজনক ঘটনা,যা আজকেও নিয়তি ছাড়ল না বেলা ভাটার বে- পরোয়া ট্রলি কেড়ে নিলো একটি তরতাজা প্রাণ।
শুধু মর্মান্তিক দুর্ঘটনা নয় গ্রামের আশেপাশে ইট ভাটা গড়ে উঠার কারণে প্রতিনিয়ত ঘটছে পরিবেশ দূষণ ক্ষতিগ্রস্ত হচ্ছে আবাদী কৃষি জমি।
আজকে সকালে রাজশাহী থেকে কাঁকন হাট রাস্তায় তাদের গন্তব্যস্থলে পৌঁছানোর পূর্বেই দামকুড়া হাট পার হয়ে ‌এসে শুলিতলা নামক স্হানে বেলা ভাটার ইট বহনকারী বে- পরোয়া ট্রলি রাজশাহী মহানগরীর বহরমপুর এলাকার বাসিন্দা মোবাইল সাইকেল নিয়ে কাঁকন অভিমুখে আসার এ্যাকসিডেন্ট করে ঘটনা স্থালে থেকে রামেক মেডিকেল কলেজে যাওয়ার সময় ইন্তেকাল করেন এবং দুই জন মর্মান্তিক আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন।
ঘটনার সত্যতা স্বীকার করেন প্রেমতলী তদন্ত কেন্দ্রের ইনচার্জ কামরুজ্জামান এবং তিনি আরও জানান ঘটনার তথ্য সংগ্রহ করার জন্য এস আই শাহাদত হোসেনকে পাঠানো হয়েছে। তথ্য সংগ্রহ পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।
মামলা সংক্রান্ত তথ্য নিশ্চিত হওয়ার জন্য আনুমানিক বিকাল পাঁচটা পনের মিনিটে গোদাগাড়ী মডেল থানার ওসি কামরুল ইসলাম, ইনচার্জ কামরুজ্জামান এবং এস আই শাহাদত হোসেনকে মোবাইল করা হলে মোবাইল রিসিভ করেননি। সাত নং দেওপাড়া ইউনিয়নের বিভিন্ন জায়গায় ইটভাটা গড়ে উঠার কারণে প্রতিনিয়ত ঘটছে রোড এ্যাকসিডেন্ট ও পরিবেশ দূষণ।আর এর মূল কারণ হচ্ছে গ্রামের আশেপাশে ইট ভাটা গড়ে উঠা।
বিশেষ করে অত্র ইউনিয়নের দুই নং ওয়ার্ডের মধ্যে পলাশ বাড়ি গ্রামে টাটা ইটভাটা, জামদহ গ্রামের আশেপাশে তাকি ইটভাটা,সাদ, হীরা ও অন্যান্য ইটভাটা। এই সমস্ত ইটভাটা গুলো গ্রামের ভিতরে ও আশেপাশে গড়ে উঠার কারণে মর্মান্তিক দুর্ঘটনা ও পরিবেশ দূষণ ঘটে চলেছে। যার কবল থেকে এলাকার মানুষ অব্যাহতি ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গোদাগাড়ী প্রতিনিধি মো. আলতাফ হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.