গ্রামীণফোন এর হেড অফিস জিপিহাউসের সামনে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি: জিপিহাউসের সামনে গ্রামীণফোনের ১৮০ জন কর্মীর কাজ ফিরিয়ে দেয়া, ব্যাপক কর্মী ছাঁটাইয়ের দুরভিসন্ধি বন্ধ এবং গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন এর সাধারণ সম্পাদক মিয়া মাসুদকে স্বপদে পুনর্বহালের দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেন আজ বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন।
জিপিইইউ এর সাধারণ সম্পাদক মিয়া মোঃ শফিকুর রহমান মাসুদ কে স্বপদে বহাল এবং ১৮০ কর্মীকে কাজে ফিরিয়ে নেওয়ার দাবিতে নেতা, কর্মীসহ উপস্থিত গ্রামীণফোন পরিবারের সকলে তাদের সুস্পষ্ট অবস্থান ব্যক্ত করে এবং এই ন্যাক্কারজনক ঘটনার জোরালো প্রতিবাদ জানায়।
উল্লেখ্য গ্রামীণফোন কর্তৃপক্ষ করোনা শুরু হওয়ার পর গ্রামীণফোনের ১৮০ জন কর্মীকে কর্মহীন করে রেখেছে। এই কর্মহীন ১৮০ কর্মীকে কাজে ফিরিয়ে নেওয়ার দাবিতে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন অভ্যন্তরীণ ভাবে গ্রামীণফোন কর্তৃপক্ষকের কাছে জোরালো দাবি জানিয়ে আসছিলো এবং এই জোরালো দাবি আদায়ে জিপিইইউ এর জেনারেল সেক্রেটারি মিয়া মাসুদ অগ্রনী ভুমিকা পালন করেন।
এই অগ্রনী ভুমিকা পালন করার জন্যই গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মিয়া মাসুদকে গ্রামীণফোন কর্তৃপক্ষ গত ২৭শে অক্টোবর বিকেল ৫ টার সময় এক ইমেইলের মাধ্যমে চাকুরীচ্যুত করে। এর পরের দিন থেকেই গ্রামীণফোনের সাধারণ এমপ্লয়িরা তাদের ১৮০ জনকে কর্মহীন অবস্থা থেকে কাজে ফিরিয়ে নেওয়া ও জিপিইইউ এর সাধারণ সম্পাদক মিয়া মাসুদকে অতিসত্বর চাকরিতে পূনর্বহালের দাবিতে শ্রম ভবনের সামনে, প্রেসক্লাবের সামনে, ঢাকা স্টক এক্সচেঞ্জের সামনে, বিটিআরসি ভবন এর সামনে, ধানমন্ডির রবিন্দ্র সরোবরে এবং শাহবাগে, ধানমন্ডি ৩২, জিপিহাউসের সামনে মানববন্ধন, লিফলেট বিতরন ও অবস্থান কর্মসূচি পালন করে আসছে।
ইতিমধ্যে গ্রামীণফোনের সাধারণ এমপ্লয়িজরা জাতীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলন ও আলোর মিছিল কর্মসূচি সারাদেশ কর্মসূচী পালন করেছে।
জিপিইইউ এর ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক বলেন, গ্রামীণফোন কর্তৃপক্ষের অনৈতিক, অমানবিক ও বেআইনী সিদ্ধান্তের বিরুদ্ধে আমাদের আন্দোলন এবং আইনী মোকাবিলা চলবে যতক্ষণ না ১৮০ জন কর্মীকে কাজে ফিরিয়ে নিবে এবং গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন এর সাধারণ সম্পাদক কে স্বপদে পুনর্বহাল করবে। গ্রামীণফোন কর্তৃপক্ষ যদি আমাদের দাবি অতিসত্বর মেনে না নেয় পরবর্তীতে জিপিইইউ আরও কঠোর আন্দোলনের ডাক দিবে।
সংবাদ প্রেরক ফজলুল হক, ভারপ্রাপ্ত সভাপতি, গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়ন জিপি হাউস, বসুন্ধরা, ঢাকা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.