গ্রামীণফোন’র ১৮০ কর্মীকে অনতিবিলম্বে কাজে ফিরিয়ে নেয়ার দাবীতে জাতীয় শহীদ মিনারে মানববন্ধন-সমাবেশ 

প্রেস বিজ্ঞপ্তি: গ্রামীণফোন কর্তৃপক্ষ করোনা শুরু হওয়ার কিছুদিন এর মধ্যেই টেকনোলজি ও কমার্সিয়াল ডিভিশনের ১৮০ জন কর্মীকে কর্মহীন করে রেখেছে। এই কর্মহীন ১৮০ কর্মীকে কাজে ফিরিয়ে নেওয়ার দাবীতে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন (জিপিইইউ) অভ্যন্তরীণ ভাবে গ্রামীণফোন কর্তৃপক্ষকের কাছে জোরালো দাবী জানিয়ে আসছে বিগত কয়েক মাস ধরে।
কিন্তু গ্রামীণফোন কর্তৃপক্ষ এই বিষয়টির এখন পর্যন্ত কোনো সুরাহা করে নাই বিধায় গ্রামীণফোনের ১৮০ জন কর্মীকে অনতিবিলম্বে কাজে ফিরিয়ে নেয়ার দাবীতে আজ সারাদেশে জিপিইইউ এর মানব বন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
গ্রামীণফোন এর এই ১৮০ জন কর্মীর কর্মহীনতার বিষয়টি ইতিমধ্যে বিটিআরসি, শ্রম অধিদপ্তর সহ সরকারের বিভিন্ন পর্যায়ে অবহিত করা হয়েছে। ইতিমধ্যে শ্রম অধিদপ্তর একবার দুপক্ষকে সাথে নিয়ে আলোচনার উদ্দ্যেগ নিলেও গ্রামীণফোন কর্তৃপক্ষ সে আলোচনায় অংশগ্রহণ করা থেকে বিরত থাকে, কারণ যে কাজটি গ্রামীণফোন করেছে তা অন্যায়, অবৈধ ও মানবাধিকার এর পরিপন্থী।
জিপিইইউ ইতিমধ্যে এই বিষয়ের সুষ্ঠূ সমাধান কল্পে দেশে ও বিদেশে বিভিন্ন বন্ধু সংগঠনের সাথে মতবিনিময় করেছে এবং বাংলাদেশের বিভিন্ন শ্রমজীবী সংগঠন জিপিইইউ এর এই আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করে বিবৃতি দিয়েছে।
গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন (জিপিইইউ) এর ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক ও সাধারণ সম্পাদক মিয়া মাসুদের নেতৃত্বে আজকের দেশব্যপী কর্মসূচিতে গ্রামীণফোন কর্তৃপক্ষকে অনতিবিলম্বে ১৮০ জন কর্মীকে কাজে ফিরিয়ে নেয়ার জোরালো আবেদন জানানো হয়।
মিয়া মাসুদ বলেন শ্রমিকের অধিকার ই মানবাধিকার, তাই জিপিইইউ এখনো বিশ্বাস করে যে গ্রামীণফোন অনতিবিলম্বে আইএলও কনভেনশন ও মানবাধিকার তথা শ্রমিকের অধিকারের প্রতি সম্মান স্বরূপ এই ১৮০ জন কর্মীকে তাদের কাজে ফিরিয়ে নিবে।
পরিশেষে ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক বলেন, বিগত কয়েক মাস ধরে জিপিইইউ শান্তিপূর্ণ আন্দোলন করে আসছে দাবি আদায়ের লক্ষ্যে কিন্তু এখনো গ্রামীণফোন কর্তৃপক্ষের কাছ থেকে কোনো সমাধান পাই নাই।
এখন সময় এসেছে কঠোর আন্দোলনে যাবার, সময় এসেছে রুখে দাঁড়াবার। তিনি আরো বলেন জিপিইইউ এর নেতৃত্বে গ্রামীণফোন এর সকল কর্মীরা অতিসত্তর সারা বাংলাদেশে দুর্বার আন্দোলন গড়ে তুলবে এবং শ্রমিকের দাবী আদায় করে ছাড়বে।
সমাবেশে আরো বক্তব্য রাখেন জিপিইইউ এর কার্যনির্বাহী পরিষদ, পরামর্শ কমিটি সহ অন্নান্য কমিটির নেতৃবৃন্দ।
সংবাদ প্রেরক ফজলুল হক, ভারপ্রাপ্ত সভাপতি, গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়ন জিপি হাউস, বসুন্ধরা, ঢাকা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.