গ্যালারি থেকে ঝাঁপিয়ে পড়া ভক্তের সঙ্গে সংঘর্ষ থেকে বাঁচলেন রোনালদো

 

বিটিসি স্পোর্টস ডেস্ক: পর্তুগাল ম‍্যাচে নিরাপত্তা বাড়ানোর দাবির মধ‍্যেই ফের ভক্তের কবলে পড়তে যাচ্ছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগিজ মহাতারকার কাছে যেতে গ্যালারি থেকেই ঝাঁপ দিয়েছিলেন একজন। অল্পের জন্য আঘাত পাওয়া থেকে বাঁচলেন এই ফরোয়ার্ড।
ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে গত বুধবার গেলসেনকিরশেনে ঘটে এই কাণ্ড। জর্জিয়ার বিপক্ষে ২-০ গোলে হারের পর মাঠ ছেড়ে যাচ্ছিলেন রোনালদো। ব‍্যাপকভাবে ছড়িয়ে পড়া একটা ভিডিওতে দেখা যায়, সে সময় টানেলের ওপর দিয়ে কেউ একজন লাফিয়ে পড়েন!
রেয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকাকে বাঁচাতে ছুটে আসেন তার নিরাপত্তার দায়িত্বে থাকা একজন। লাফিয়ে পড়া সেই ব্যক্তিকে ধাক্কা দিয়ে সরিয়ে দেন আরেকজন নিরাপত্তা কর্মী।
হতভম্ব হয়ে কিছুক্ষণ দাঁড়িয়ে থেকে টানেলের ভেতর চলে যান রোনালদো। কোনো ধরনের আঘাত অবশ্য পাননি তিনি।
পর্তুগাল ফুটবল ফেডারেশন ঘটনার সত্যতা নিশ্চিত করলেও এটা নিয়ে কোনো মন্তব্য করেনি। ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা জানিয়েছে, তারা ঘটনাটি সম্পর্কে অবগত। গেলসেনকিরশেন পুলিশ জানিয়েছে, বিষয়টি তাদের দায়িত্বের অংশ নয়।
এর আগে ডর্টমুন্ডে গত শনিবার তুরস্কের বিপক্ষে পর্তুগালের ম্যাচ চলাকালে রোনালদোর সঙ্গে ছবি তুলতে মাঠে ঢুকে পড়েন তার একজন খুদে ভক্ত। ম্যাচের ৭০ মিনিটে ঘটে ওই কাণ্ড। এর ১৫ মিনিট পর আরেক দর্শক মাঠে ঢোকার মুখে নিরাপত্তাকর্মীরা বাধা দিয়ে থামিয়ে দেন।
তবে ম্যাচ শেষ হওয়ার পরপর আরও পাঁচ জন দর্শক মাঠে ঢুকে যান পর্তুগিজ মহাতারকার সঙ্গে ছবি তুলতে। কয়েকজনের আবদার মেটালেও, একটা পর্যায়ে খানিকটা অসন্তুষ্ট দেখা যায় রোনালদোকে।
ম্যাচের পর এসব ঘটনায় উষ্মা প্রকাশ করে নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন পর্তুগাল কোচ রবের্তো মার্তিনেস। উয়েফার পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতিতে জানানো হয়েছিল, জর্জিয়ার বিপক্ষে পর্তুগালের পরবর্তী ম্যাচে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা রাখা হবে। কিন্তু সেখানে ঘটল আরও বড় কাণ্ড।

Comments are closed, but trackbacks and pingbacks are open.