গৌরীপুরে সংঘর্ষে  নিহত-১, প্রতিবাদে ভাঙচুর ও অগ্নিসংযোগ

বিশেষ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নের খলতবাড়ী গ্রামে শনিবার (১জুলাই) বিকেলে ফসলি জমিতে মাটি ফেলানোকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় মৃত ঈসমাইল হোসেনের ছেলে দিনমজুর সাহেব আলী নামের (৫০) এক ব্যক্তি নিহত হয়েছেন। অন্য দিকে নিহতের ছেলে রাজীব আহম্মেদ, নিহতের ভাতিজা জামরুল বর্তমানে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে খলতবাড়ী গ্রামের নিহত সাহেব আলীর সাথে একই গ্রামের বাবুল মিয়ার সঙ্গে পূর্ব শুত্রুতার জের ধরে শনিবার বিকেলে ফসলি খেতে মাটি ফেলানোকে কেন্দ্র করে নিহত সাহেব আলীর ছেলের রাজীবের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ছেলেকে বাচাতে গিয়ে সাহেব আলীকে মাথায় আঘাত করে প্রতিপক্ষের লোকজন। পরে স্থানীয়রা উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। অবস্থার অবনতি হলে হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে আব্দুল্লাহপুর নামক স্থানে মৃত্যু বরণ করেন। নিহত সাহেব আলী অন্যের বাড়িতে দিনমজুর হিসেবে কাজ করে সংসার চালাতেন।
এর জের ধরে প্রতিবেশী অটোচালক রোকন মিয়া নামের এক ব্যক্তিকে গতকাল রাতে খলত পালুহাটী বাজারে আটক করে মারধর করেন বাবুল মিয়ার লোকজন।
অপর দিকে নিহতের খবর এলাকায় ছড়িয়ে পড়লে গতকাল গভীর রাতে উত্তেজিত জনতা খলতবাড়ী গ্রামের মৃত ছামির উদ্দিনের ছেলে বাবুল মিয়ার বাড়ি ঘরে অগ্নিসংযোগ করে।
মৃত জাহের উদ্দিনের ছেলে জয়দুল্লাহ’র বাড়ি সহ প্রায় ৯টি ঘর সহ ২টি খেড়ের ঘরে হামলা আসবাবপত্র ভাংচুর, লুট পাট অগ্নিসংযোগ করারও অভিযোগ উঠেছে।
আছিয়া খাতুন জানান আমরা কোন অপরাধী না গত রাত আনুমানিক ২টার দিকে আমাদের আত্মীয় স্বজন ১০টি ঘরে অগ্নিসংযোগ করে নগদ অর্থসহ গরু, স্বর্ণালংকার, আসবাব পত্র ভাংচুর করে নিয়ে যায় প্রতিপক্ষের লোকজন। আমরা এর সঠিক বিচার চাই।
অগ্নিসংযোগের ঘটনায় স্থানীয়রা জানান ফায়ার সার্ভিস যদি আসতো তাহলে আমাদের এত ক্ষতি হতো না, বৃষ্টির পানিতে আগুন নিভেছে কিন্তু ফায়ার সার্ভিস এলোনা।
গৌরীপুর ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার আব্দুল হাই বিটিসি নিউজকে জানান, আগুনে পুড়ার বিষয়ে আমাদের কাছে কোন ম্যাসেজ আসেনি তবে ফেসবুকে শুনেছি খলতবাড়ী একটি খুন হয়েছে।
নিহতের স্ত্রী সখিনা বেগম বিটিসি নিউজকে জানান, আমরা গরীব মানুষ আমার স্বামী মানুষের বাড়িতে দিনমজুরের কাজ করতো। আমার স্বামীকে দিনদুপুরে বাবুল গংরা এভাবে মারবে আমরা কল্পনা করি নাই। এদের সাথে আমাদের পূর্ব শুত্রুতা আছে এজন্যই আমার স্বামীকে হত্যা করেছে। হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানাই।
গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মাহমূদুল হাসান বিটিসি নিউজকে জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। অভিযুক্তদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান অব্যাহত আছে। পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ময়মনসিংহ) প্রতিনিধি রায়হান উদ্দিন সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.