গোয়ালচামটে অগ্নিকাণ্ডে ভষ্মিভূত হয়েছে বরকত-রুবেলের ১২টি বাস

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর শহরের গোয়ালচামটে অগ্নিকাণ্ডে ভষ্মিভূত হয়েছে সাউথ লাইন পরিবহনের ১২টি বাস। আলোচিত দুই হাজার কোটি টাকা পাচার মামলার আসামি সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলের মালিকানাধীন এই বাসগুলো আদালতের নির্দেশে জব্দ করে সিআইডির জিম্মায় রাখা ছিল।
শুক্রবার দিবাগত রাত ১ টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নেভানোর কাজ শুরু করে ফায়ার সার্ভিস কর্মীরা। রাত আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে তারা।
তবে কিভাবে এ আগুনের সূত্রপাত তা জানাতে পারেনি ফায়ার সার্ভিস।
ফরিদপুর ফায়ার সার্ভিস পরিচালক মো. নজরুল ইসলাম বিটিসি নিউজকে জানান, ওই জায়গায় রাখা ২২টি বাসের মধ্যে ১২টি বাস পুড়ে গেছে। অগ্নিকাণ্ডের কারণ চিহ্নিত করা যায়নি। তবে তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান তিনি।
এ বিষয়ে ফরিদপুরের কোতয়ালি থানার ওসি এম এ জলিল ঘটনার সত্যতা বিটিসি নিউজকে নিশ্চিত করে জানান, গভীর রাতে আগুন লাগার খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের জন্য কাজ করে। গোয়ালচামট পৌর পার্ক সংলগ্ন একটি জায়গায় জব্দকৃত ২২টি বাসের মধ্যে ১২টি বাসেই একসাথে আগুন লাগে। রাত আড়াইটার দিকে আগুন নেভানো হয়।
তিনি বলেন, ফরিদপুরের সাউথ লাইন নামে পুড়ে যাওয়া ওই বাসগুলো অর্থপাচার মামলায় গ্রেফতার হওয়া শহর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই প্রেসক্লাবের সাবেক সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলের মালিকানাধীন।
প্রসঙ্গত, ২০২০ সালের ৭ জুন পুলিশের অভিযানে বরকত-রুবেল গ্রেফতার হওয়ার পর আদালতের নির্দেশে দুদক এই বাসগুলো জব্দ করে। এরপর থেকে সেগুলো এখানেই রাখা ছিলো।
এক সাথে ১২টি বাস আগুনে পুড়ে যাওয়ার বিষয়টি নাশকতা বলে ধারণা করছেন স্থানীয়রা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফরিদপুর প্রতিনিধি মো. নাসির উদ্দিন নাসির। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.