গোলাপবাগ মাঠে সকাল ১১টায় গণসমাবেশ শুরু : ড. খন্দকার মোশাররফ

ঢাকা প্রতিনিধি: রাজধানীর গোলাপবাগ মাঠে আগামীকাল শনিবার বেলা ১১টায় বিএনপির গণসমাবেশ শুরু হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।
আজ শুক্রবার (০৯ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
খন্দকার মোশাররফ হোসেন বলেন, গোলাপবাগ মাঠে বেলা ১১টায় সমাবেশ শুরু হবে। ওই এলাকা ও সেখানকার আশপাশের রাস্তায় নিরাপত্তা জন্য পুলিশকে চিঠি দেওয়া হয়েছে।
মির্জা ফখরুল ও মির্জা আব্বাসসহ গণসমাবেশকে কেন্দ্র করে যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের নিঃশর্ত মুক্তি দাবি জানিয়ে তিনি বলেন, ৭ ডিসেম্বর নয়াপল্টনে নজিরবিহীন হামলা করা হয়েছে। কার্যালয়ের সামনে নেতাকর্মীদের হামলা করা হয়েছে। অফিসে অভিযান চালিয়ে কম্পিউটার, ল্যাপটপ, নগদ অর্থ ও অন্যান্য দ্রব্যাদি লুট করা হয়েছে। পুলিশ নিজেদের ব্যাগে করে বোমা নিয়ে গেছে। এগুলো দেখানোর চেষ্টা করেছে অফিসে পাওয়া গেছে। এমন ঘৃণ্য ষড়যন্ত্রের নিন্দা জানাই।
আটক পাঁচ শতাধিক নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়ে ড. মোশাররফ হোসেন বলেন, এতো গরিমসি করে মাঠ দেওয়া হয়েছে, আমরা যাতে গণসমাবেশ সফল করতে না পারি। জনগণকে নিরুৎসাহিত করার জন্য এতো কিছু করা হয়েছে।
তিনি আরও বলেন,  ছাত্রলীগ লাঠি হাতে নয়াপল্টনে মিছিল করেছে। অথচ পুলিশ ব্যারিকেড দিয়ে আমাদের পার্টির মহাসচিবকে প্রবেশ করতে দেয়নি। পুলিশি বাধা উপেক্ষা করে নয়টি সমাবেশ সফল হয়েছে। ঢাকা বিভাগীয় সমাবেশ বানচাল করার হীন চক্রান্তকে আমরা ধিক্কার জানাই।
ঢাকাবাসীসহ নেতাকর্মীদের শান্তিপূর্ণভাবে সমাবেশে যোগ দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা আগামীকাল গোলাপবাগ মাঠে গণসমাবেশ করব। অনেক দল যুগপৎ আন্দোলনে বিএনপিকে সমর্থন করবে। সমাবেশ থেকে ১০ দফা ঘোষণা করব। যার যার অবস্থানে যুগপৎ হবে, তারাও যোগ দেবেন। মির্জা ফখরুল, মির্জা আব্বাস না থাকতে পারলেও জনগণের সমাবেশ জনগণই করবে। বিএনপি নেতাকর্মীরা কোনো বিশৃঙ্খলা করবে না। যদি করে আওয়ামী লীগ করবে। এর দায় সরকারকে নিতে হবে।
এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আব্দুল মঈন খান প্রমুখ।
ঢাকা মহানগর পুলিশ কমিশনারের সঙ্গে বৈঠক শেষে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, ‘গোলাপবাগ মাঠে গণসমাবেশ করতে বিএনপিকে পুলিশ অনুমতি দিয়েছে।’
উল্লেখ্য, গত ১২ অক্টোবর থেকে সারা দেশে নয়টি বিভাগে গণসমাবেশ হয়েছে। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় সর্বশেষ সমাবেশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.