গোবিন্দগঞ্জে মহাৎসবে চলছে বালু উত্তোলন ধ্বংস হচ্ছে গ্রামীণ রাস্তা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জে মহাৎসবে চলছে বালু উত্তোলন ও ব্যবসা ধ্বংস হচ্ছে এলাকার গ্রামীণ কাঁচা-পাকা রাস্তা। বালু ব্যবসায়ীদের দাপটের কাছে অসহায় এলাকাবাসী।
গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার দরবস্ত ইউনিয়নের বগুলাগাড়ী গ্রামে কয়েকটি পয়েন্টে চিহ্নিত বালু ব্যবসায়ীরা দীর্ঘদিন থেকে অত্র এলাকার করতোয়া নদী সহ আবাদী জমি ও পুকুর থেকে শ্যালোমেশিন দিয়ে অবাধে বালু উত্তোলন ও বালু ব্যবসা অব্যাহত করে আসছেন।
আজ বুধবার (০৯ ফেব্রুয়ারি) সকালে সরেজমিনে গিয়ে এলাকাবাসী সূত্রে জানা যায়, দরবস্ত ইউনিয়নের বগুলাগাড়ী মিয়াপাড়া, কোলারপাড়া ও পলুপাড়া ব্রীজের উত্তরপাশে (বেতারা গুচ্ছগ্রাম সংলগ্ন) বগুলাগাড়ী গ্রামের কালুর ছেলে বালু ব্যবসায়ী মানিক মিয়া, একই গ্রামের তোতা শেখের ছেলে বালু ব্যবসায়ী সাইফুল, বগুলাগাড়ী মিয়াপাড়ার নুরুন্নবীর ছেলে বালু ব্যবসায়ী ওয়ায়েজ কুরুনী ও বাগদা পলুপাড়া গ্রামের বালু ব্যবসায়ী মতি মিয়ার শ্যালো মেশিন দিয়ে বালু উত্তোলন ও ২০/২৫টি ট্রাক্টর দিয়ে বালু বহন করতে দেখা যায়।
বালু ব্যবসায়ীদের ট্রাক্টর (কাকড়া) ও ট্রলি বেপরোয়াভাবে চলাচলে গ্রামীণ পাকা ও কাচা রাস্তা গুলো ধ্বংসের পথে। দূর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ যানবাহন সহ পথচারীদের।
এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন বিটিসি নিউজকে জানান, প্রতি নিয়তই দিন-রাত শত শত ট্রাক্টর ও ট্রলি বেপরোয়াভাবে বালু নিয়ে চলাচল করায় রাস্তাঘাট গুলো চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। প্রত্যন্ত পল্লী ও উপজেলার সীমানাবর্তী হওয়ায় বালু ব্যবসায়ীরা নিরাপদ ব্যবসার স্থান মনে করে তারা দাপটের সহিত বালু ব্যবসা চালিয়ে যাচ্ছে। তাই এলাকাবাসী গ্রামীণ রাস্তা ও আবাদী জমি রক্ষার্থে অবৈধ বালু উত্তোলন ও বালু ব্যবসা বন্ধে সংশ্লিষ্ট বিভাগের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেনের সাথে কথা বললে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে বিটিসি নিউজকে জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.