গোবিন্দগঞ্জে অবৈধভাবে শ্যালোমেশিন দিয়ে বালু উঠাচ্ছে বালু খেকোরা।। হুমকির মুখে বসতবাড়ি সহ ফসলি জমি

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জে উপজেলার তালুককানুপুর ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া করতোয়া নদীসহ অত্র এলাকার বিভিন্ন স্থান হতে অবৈধ ভাবে শ্যালোমেশিন দিয়ে বালু উত্তোলনের খবর নতুন নয়।
বহুদিন হলো ইউনিয়নের বিভিন্ন স্থানে বালু উত্তোলনের সত্যতা যেমন রয়েছে তেমনি উপজেলা প্রশাসনের পক্ষ হতে একাধিকবার অভিযান পরিচালনার করে জেল জরিমানার খবরও রয়েছে।
উপজেলা জুড়ে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে উপজেলা প্রশাসনের অভিযান চলমান থাকলেও অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ না হয়ে নিত্য নতুন স্থান হতে বালু উত্তোলন ধারাবাহিক ভাবে চলছে।
জমির মালিক স্থানীয় পেশীশক্তিধর প্রভাবশালী আনারুল বিটিসি নিউজকে জানান,আমি পুকুর খননের জন্য রমজান আলীকে জমি প্রদান করেছি সে সেখান হতে বালু উত্তোলন করছে।
ইউপি চেয়ারম্যানের ভায়রা পরিচয়দানকারীর বালু খেকো রমজান আলী সাংবাদিকদের উচ্চস্বরে জানান,সংশ্লিষ্ট সকলকে ম্যানেজ করে মৌখিক অনুমতি নিয়ে এসব বালু উত্তোলন করছি, আপনারা লিখতে পারেন আমার কোন সমস্যা নেই।
এবিষয়ে ইউপি চেয়ারম্যান আতিক বিটিসি নিউজকে জানান, আমার আত্মীয় হোক আর কেউ হোক, যে অপরাধ করবে  সে অপরাধী আর অপরাধীর অপরাধের শাস্তি আইন অনুসারেই হওয়া উচিত। তিনি এসময় সংশ্লিষ্টদের প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করেন।
এদিকে অত্র এলাকায় অবৈধভাবে শ্যালো মেশিন দিয়ে বালু উত্তোলনের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মণ জানান,অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান চলমান রয়েছে।
তিনি আরো বলেন বালু উত্তোলনকৃত স্থানীয়দের নিকট হতে লিখিত অভিযোগ পেলে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.