গোদাগাড়ীতে প্রধানমন্ত্রীর উপহার গৃহ নির্মাণ কার্যক্রম পরিদর্শন করলেন বিভাগীয় কমিশনার

PRESS (PID) RELEASE: মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীনদের পুনর্বাসনের লক্ষ্যে প্রত্যেক অসহায় পরিবারকে একটি করে গৃহ নির্মাণ করে দিচ্ছে সরকার। এ প্রকল্পের কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে কঠোরভাবে তদারকি করা হচ্ছে।
এরই ধারাবাহিকতায় আজ রাজশাহীর গোদাগাড়ী উপজেলার গড়বাড়ি ও রানীনগরে প্রতিটি ১ লক্ষ ৯০ হাজার টাকা ব্যয়ে নির্মাণাধীন ৫৮টি গৃহ নির্মাণ কাজ পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ুন কবীর। এ সময় তিনি উপকারভোগীদের সাথে কিছু সময় মতবিনিময় করেন।
মতবিনিময়কালে বিভাগীয় কমিশনার বলেন, মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার ছিল বাংলাদেশে একটি পরিবারও গৃহহীন থাকবে না। সে অনুযায়ী, প্রধানমন্ত্রী প্রথম ধাপে গত জানুয়ারিতে সারা দেশে ৭০ হাজার ভূমিহীন-গৃহহীন পরিবারকে ঘর উপহার দিয়েছেন। আর এখন দ্বিতীয় ধাপে আরো ৫০ হাজার ভূমিহীন-গৃহহীন পরিবারকে দুই শতক জমিসহ নতুন পাকা ঘর দেয়া হচ্ছে।
তিনি জানান, আগামী জুনে আরো ৫০ হাজার পরিবারকে গৃহ নির্মাণ করে দেবে সরকার।
জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে মতবিনিময় সভায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচারলক শাহানা আখতার জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক, গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জানে আলম ও রানীনগর ইউপি চেয়ারম্যান উপস্থিত ছিলেন।
পরে বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ুন কবীর পবা উপজেলার ধামকুড়া ইউনিয়নে ৫টি পরিবারকে চাবি তুলে দিয়ে ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন। বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন রাজশাহীর অর্থায়নে এবং জেলা প্রশাসনের সার্বিক তত্ত¦াবধানে এ ৫টি গৃহ নির্মাণ করা হয়।
NEWS FROM Regional Information Office (PID). Press Information Department. Ministry of Information. #

Comments are closed, but trackbacks and pingbacks are open.