গেতাফের মাঠে বার্সার হোঁচট

বিটিসি স্পোর্টস ডেস্ক: টানা তিন জয়ের পর পয়েন্ট হারাল বার্সেলোনা। গেতাফের মাঠে গোলশূন্য ড্র করেছে কাতালান দলটি। তবে এক পয়েন্ট পাওয়ায় রানার্সআপ নিশ্চিত হল জাভির দলের। বার্সাকে ঠেকিয়ে লা লিগায় নিজেদের অবস্থান নিশ্চিত করেছে গেতাফে।
রোববার রাতের ম্যাচটিতে চোট ও নিষেধাজ্ঞায় মূল একাদশের বেশ কয়েক জন খেলোয়াড়কে ছাড়াই নামে বার্সেলোনা।
বল দখলের লড়াইয়ে বার্সেলোনা এগিয়ে থাকলেও গোলমুখে শট নেওয়ার দিক থেকে এগিয়ে ছিল গেতাফে। বার্সেলোনার ৫টি শটের বিপরীতে ৯টি শট নিয়েছে গেতাফে, যার তিনটি ছিল লক্ষ্যে। পুরো ৯০ মিনিটে মাত্র একবার গেতাফের গোলমুখে শট নিতে সক্ষম হয়েছে বার্সা।
৪৮তম মিনিটে প্রথম লক্ষ্যে শট রাখতে পারে বার্সেলোনা। অবামেয়াংয়ের ব্যাকহিল পাস ধরে তোরেস গেতাফে গোলরক্ষক ডেভিড সোরিয়ার উপর দিয়ে চিপ করে বল জালে পাঠানোর চেষ্টা করেন। তবে নিজের লাইনে দাঁড়ানো গেতাফে গোলরক্ষক সেই চেষ্টা সহজেই নস্যাৎ করেন। এটিই ছিল বার্সেলোনার একমাত্র অন টার্গেট শট।
৬২তম মিনিটে অবামেয়াংকে তুলে তরুণ ফরোয়ার্ড আনসু ফাতিকে নামান কোচ জাভি। তাতেও আক্রমণে ধার তেমন বাড়েনি। বাকি সময়ে পরিষ্কার কোনো সুযোগই তৈরি করতে পারেনি সফরকারীরা।
৩৭ ম্যাচ থেকে ৭৩ পয়েন্ট বার্সেলোনার। কোচ জাভি যখন বার্সার দায়িত্ব নিয়েছিলেন, তখন কাতালান ক্লাবটি ছিল লিগ টেবিলের নবম স্থানে। এই কিংবদন্তির হাত ধরে দলটি দ্বিতীয় স্থান পর্যন্ত উঠে এসেছে।
মৌসুমের শেষ ম্যাচ ২২ মে ভিয়ারিয়ালের বিপক্ষে খেলবে কাতালান দলটি।
ড্র করে অবনমন থেকে বেঁচে যাওয়া গেতাফে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের ১৪তম স্থানে। তাদের শেষ ম্যাচ এলচের বিপক্ষে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.