গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে এক নারী গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: রাজধানীর কলাবাগান এলাকায় গৃহকর্মীর ওপর নির্যাতনের অভিযোগে সামিয়া ইউসুফ সুমি নামের এক নারীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)।
এ ঘটনায় ভুক্তভোগী ওই গৃহকর্মীর নাম মোসাঃ ফারজানা, তিনি বর্তমানে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।
আজ শুক্রবার (২১ জানুয়ারি) র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আবু নাঈম মোঃ তালাত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রেফতারকৃত সামিয়া ইউসুফ সুমি রাজধানীর কলাবাগান এলাকার শেখ ইউসুফ আলীর মেয়ে এবং তারিকুল ইসলামের স্ত্রী।
এতে জানানো হয়, গত ১৭ জানুয়ারি র‌্যাব-২ জানতে পারে রাজধানীর এলিফ্যান্ট রোডের একটি বহুতল ভবনে একজন গৃহকর্মীকে নির্যাতন করা হয়েছে। নির্যাতনে গুরুতর অসুস্থ ওই গৃহকর্মীকে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।
র‌্যাব-২ এর কর্মকর্তাগণ ভুক্তভোগীকে পরিদর্শন করতে গেলে, সেখানে উপস্থিত ভুক্তভোগী ফারজানার বাবা মোঃ বেলাল হোসেন তার মেয়ের ওপর নির্যাতনের বর্ণনা দেন এবং জানান, তিনি কলাবাগান থানায় একটি মামলা করেছেন। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর দল অভিযান চালিয়ে আসামি সামিয়া ইউসুফ সুমিকে গ্রেফতার করে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, পরে জানা গেছে, ফারজানা গৃহকর্মী হিসেবে কাজ করার সময় সামান্যতম ভুলের কারণে সুমি প্রায়ই তাকে মারপিট ও জখম করতেন। গত ১৭ তারিখ সুমির মারপিটে ফারজানা গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনার প্রেক্ষিতে ফারজানার বাবা সুমিকে আসামি করে কলাবাগান থানায় একটি মামলা রুজু করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.