গুরুদাসপুরে ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে উত্তেজনা, প্রধান শিক্ষকসহ ৮জনের বিরুদ্ধে মামলা


নাটোর প্রতিনিধি: নাটোরের গুরুদাসপুরের নওপাড়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। বিষয়টি নিয়ে স্কুলের অভিভাবকসহ বিক্ষুব্ধ এলাকাবাসী মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে গিয়ে প্রতিবাদ জানায় এবং ইউএনও অফিসে প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
এব্যাপারে ১২ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় তফসিল ঘোষিত হলেও তা বাস্তবায়ন করা হয়নি বলে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ওয়াহেদুজ্জামান তাদের আশ^স্ত করেন। তবে শিক্ষা কর্মকর্তা সাংবাদিকদের বলেন, পূর্বের তফসিল বাতিল হওয়ার পরে নতুন করে কোনো তফসিল ঘোষনা হয়নি এবং মনোনয়ন পত্রও বিক্রয় করা হয়নি।
এদিকে অবৈধভাবে গোপনে নির্বাচনি তফসিল ঘোষনা করে কমিটি গঠনের বিরুদ্ধে গুরুদাসপুরের সহকারী জজ আদালতে কামরুল ইসলাম নামে এক অভিভাবক বাদী হয়ে ২১ সেপ্টেম্বর মামলা করেছেন (মামলা নং- ১৪৫/২০২২ অঃ প্রঃ)। উপজেলার একাডেমীক সুপারভাইজার ও ম্যানেজিং কমিটির প্রিজাইডিং কর্মকর্তা মো. বজলুর রহমান ও অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ আলমসহ ৮ জনের বিরুদ্ধে ওই মামলা করা হয়।
অপরদিকে মামলা করা স্বত্তে¦ও আবারো প্রধান শিক্ষক শাহ আলম নির্বাচনি তফসিল ঘোষনা করে গোপনে তার পছন্দের অভিভাবকদের নির্বাচিত করার পায়তারা চালাচ্ছেন বলে আব্দল মতিন, শুকুর আলীসহ এলাকাবাসী সাংবাদিকদের কাছে অভিযোগ করেন।
স্থানীয় চাপিলা ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান এলাকাবাসীর সমর্থনে বলেন, অবাধ সুষ্ঠু নির্বাচনে যারা নির্বাচিত হবেন তাদেরকে আমরা স্বাগত জানাব। কিন্তু গোপনে আঁতাত করে অন্যায়ভাবে কাউকে ম্যানেজিং কমিটির সদস্য হতে দেওয়া যাবেনা।
প্রধান শিক্ষক মো. শাহ আলম বলেন, গত ২০,২১ ও ২২ আগস্ট মনোনয়ন পত্র জমাদানের শেষ তারিখ ছিল। কিন্তু ওই দিন মেহেদী হাসান ও শরিফুল ইসলাম নামে দুইছাত্র সহকারী শিক্ষক ওয়াজেদা বেগমকে থ্রেট করলে এতে অনাকাঙ্খিত ঘটনা ঘটতে পারে মর্মে ইউএনও’র পরার্মশে নির্বাচনী তফসিল বাতিল করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.